Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজশাহী থেকে ঢাকাগামী ধুমকেতু ট্রেনে আগুন

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২২, ৭:২০ পিএম

রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী রেল স্টেশনে ধুমকেতু এক্সপ্রেস ট্রেনের চাকার বিয়ারিং জাম হয়ে আগুন ধরে ব্যাপক ধোঁয়া বের হওয়ার ঘটনা ঘটেছে। এতে ট্রেনের প্রায় একহাজার যাত্রী অল্পের জন্য প্রানে রক্ষা পেয়েছেন। পরে বগি পরিবর্তন করে প্রায় তিন ঘন্টা পর ট্রেন চলাচল সচল হয়। বৃহস্পতিবার রাত ১২ টার দিকে এ ঘটনা ঘটে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রাজশাহী থেকে রাত সাড়ে ১১ টার দিকে ধুমকেতু এক্সপ্রেস ট্রেন ঢাকার উদ্দ্যেশে রওনা হয়। এই ট্রেনটি আড়ানী স্টেশনে রাত ১১ টা ৫৫ মিনিটে পৌছার কথা । কিন্তু ট্রেন কিছুটা বিলম্বের কারনে পৌছে রাত ১২টা ৯ মিনিটে। ট্রেনটির ১৬টি বগিতে প্রায় একহাজার যাত্রী ছিল। এরমধ্যে ৭৬০৩ নম্বরের এক্সটা-৩ বগির চাকার বিয়ারিং জাম হয়ে আগুন ধরে যায়।
ট্রেনের যাত্রীরা জানান, উক্ত ট্রেনটি আড়ানী স্টেশনে পৌছার আগে চলন্ত অবস্থায় আগুন দেখতে পায় এক যাত্রী। তারপর কিছুক্ষনের মধ্যে ট্রেন স্টেশনে পৌছে এবং যাত্রীরা আগুন আগুন করে হইচই শুরু করলে স্থানীয় লোকজন এসে আগুন নিয়ন্ত্রন করে।
এদিকে আগুন নিয়ন্ত্রনের পর ট্রেনের বগি পরিত্যক্ত ঘোষণা করে রেল কর্তৃপক্ষ। পরে রাজশাহী থেকে একটি বগি এনে রাত তিনটার দিকে দুইঘন্টা একান্ন মিনিট বিলম্বের পর ট্রেন ঢাকার উদ্দেশ্যে রওনা হয়। এ ঘটনায় ভোগান্তির স্বীকার হয় প্রায় হাজারো যাত্রী। তারা উক্ত ঘটনার জন্য উদ্বেগ প্রবকাশ করে রেল কর্তৃপক্ষকে দায়ি করেন।
এ বিষয়ে আড়ানী রেল স্টেশন মাষ্টার ময়েন উদ্দিন আজাদ বলেন, ধুমকেতু এক্সপ্রেস ট্রেনের চাকার বিয়ারিং জাম হয়ে ধোয়া হচ্ছিল। ট্রেন থামার পর বিষয়টি নিয়ন্ত্রন করা হয়। পরে রাজশাহী রেলের উর্দ্ধতন কর্মকর্তা অসিম কুমার তালুকদার স্যারকে অবগত করে ট্রেনের বগি পরিবর্তন করা হয়। এতে প্রায় দুইঘন্টা একান্ন মিনিট সময় লাগে। তবে এ ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি। #

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আগুন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ