Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ০১ অগ্রহায়ণ ১৪২৫, ০৬ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

হে নবীন তোমায় স্বাগতম

শিক্ষাঙ্গন রিপোর্ট | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

এসেছে নতুন শিশু তাকে ছেড়ে দিতে হবে স্থান, পৃথিবীর এ চিরাচরিত নিয়ম যেন ভঙ্গ হয় না। প্রতি বছরই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে একটি ব্যাচের আগমন ঘটে, সেই সাথে অন্য একটি ব্যাচের প্রস্থান হয়।
নবীনদের আগমন উপলক্ষে প্রতি বছরই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন জেলা সমিতিগুলো তাদের জেলা থেকে আগত শিক্ষার্থীদের বরণ করে নেয়।
তেমনই একটি আয়োজনের মধ্যদিয়ে জামালপুর জেলার নবীন শিক্ষার্থীদের (৪৫তম আবর্তন) বরণ করে নিয়েছে বিশ^বিদ্যালয়ের জামালপুর জেলা ছাত্র কল্যাণ সমিতি। শুক্রবার বেলা সাড়ে ১১টায় বিশ^বিদ্যালয়ের সপ্তম ছায়া মঞ্চে আনুষ্ঠানিক ফুল দিয়ে বরণ করে নেন সমিতির সভাপতি মো. আরিফ হাসান ।
অন্যদের মধ্যে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সাধারণ সম্পাদক সচিব তালুকদার, সংগঠনটির যুগ্ম সাধারণ সম্পাদক এস ওয়াজেদ আলী (বাংলা বিভাগ, ৪১তম আবর্তন)সহ সংগঠনটির সাবেক ও বর্তমান কমিটির বিভিন্ন শিক্ষার্থী।
সদ্য ভর্তি হয়া উদ্ভিদ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আঁখি তার অনুভূতি ব্যক্ত করে বলেন, “সবাইকে একসাথে এখানে দেখে মনে হচ্ছে যেন এক টুকরো জামালপুর। সত্যিই খুব ভালো লাগছে এতে অংশ নিয়ে।”
নবীনদের উদ্দেশ্য করে সমিতির সভাপতি মো. আরিফ হাসান বলেন, আমরা এক সাথে সবাই সংঘবদ্ধ হতে পেরেছি এটিই বড় বিষয়। ভবিষ্যতে আরও জাঁকজমকপূর্ণ অনুষ্ঠান আয়োজন করার প্রত্যয় ব্যক্ত করে তিনি তার বক্তব্য শেষ করেন। এ সময় নবীনদেরকে ফুল দিয়ে বরণ করে নেন ৪৪তম আবর্তনের শিক্ষার্থীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।