Inqilab Logo

সোমবার ০৫ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ১০ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

৪ দিনের সফরে ঢাকায় পৌঁছেছেন ভারতের সেনাপ্রধান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২২, ১০:৪৫ এএম | আপডেট : ১২:৫৩ পিএম, ১৮ জুলাই, ২০২২

ভারতীয় সেনাবাহিনীর প্রধান জেনারেল মনোজ পাণ্ডে চারদিনের এক সরকারি সফরে আজ রোববার ঢাকায় পৌঁছেছেন। ঢাকায় ভারতীয় হাইকমিশনের এক কর্মকর্তা গণমাধ্যমকে এ কথা জানিয়েছেন।

জেনারেল মনোজ পাণ্ডের সফর আনুষ্ঠানিকভাবে সোমবার থেকে শুরু হচ্ছে জানিয়ে ভারতের প্রতিরক্ষা মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে, এই সফর দুই দেশের দ্বিপক্ষীয় এবং কৌশলগত সম্পর্ক গভীরতর করবে।
মনোজ পাণ্ডে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে ঢাকা ক্যান্টনমেন্টে শিখা অনির্বাণে এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে ধানমন্ডিতে বঙ্গবন্ধু জাদুঘরে যাবেন।
জেনারেল পাণ্ডে সফরকালে বাংলাদেশের শীর্ষ সেনা কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন। এ ছাড়া ডিফেন্স কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ, বাংলাদেশ ইনস্টিটিউট অব পিস সাপোর্ট অ্যান্ড অপারেশন ট্রেনিং এবং বাংলাদেশ সামরিক জাদুঘরে তাঁর কর্মসূচি রয়েছে। আগামী ২১ জুলাই তিনি ঢাকা ত্যাগ করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেনাপ্রধান

২৩ নভেম্বর, ২০২২
২৪ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ