Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৪ আষাঢ় ১৪২৮, ০৬ যিলক্বদ ১৪৪২ হিজরী

‘সুন্দরী নন’ বলে বলিউডে প্রত্যাখ্যাত হয়েছেন তনিষ্ঠা চ্যাটার্জি

বিনোদন ডেস্ক : | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ভিন্নধারার চলচ্চিত্রে অভিনয় করেই খ্যাতি পেয়েছেন তনিষ্ঠা চ্যাটার্জি। তিনি জানিয়েছেন সৌন্দর্য নিয়ে প্রচলিত ধারণার কারণেই তিনি বলিউডে প্রত্যাখ্যাত হয়েছেন।
অভিনেত্রীটি ‘অ্যাংরি ইন্ডিয়ান গডেস’, ‘পার্চড’, আনইন্ডিয়ান’ এবং ব্রিটিশ চলচ্চিত্র ‘ব্রিক লেইন’-এ অভিনয় করেছেন।
তনিষ্ঠা জানান, প্রচলিত বাণিজ্যিক ধারার চলচ্চিত্রে কাজ করার ব্যাপারে তার কখনই আপত্তি ছিল না। কিন্তু বলিউড তার সামনে দরজা বন্ধ করে দিয়েছিল বলেই তিনি শেষে মুক্ত চলচ্চিত্রে কাজ করতে শুরু করেন।
“আমি কোন ফিল্ম পরিবার থেকে আসিনি তাই আমাকে আন্তর্জাতিক ধারার চলচ্চিত্রের জন্যই অডিশন দিয়ে আসতে হয়েছে কারণ কাস্টিং পরিচালকরা আমাকে সেই ধরনের চলচ্চিত্রের জন্যই বাছাই করে,” তনিষ্ঠা বলেন।
“নায়িকাদের সৌন্দর্য নিয়ে তাদের যে বদ্ধমূল ধারণা আছে তার কারণেই বলিউড আমাকে প্রত্যাখ্যান করে। সুতরাং, ধারা বাছাই আমার নিজের সিদ্ধান্ত নয়। এভাবেই আমার ক্যারিয়ার এগিয়েছে। এরপর থেকে আমি চিত্রনাট্য দেখে কাজ নেয়া শুরু করি,” তিনি আরও বলেন।
তবে এনিয়ে ৩৫ বছর বয়সী অভিনেত্রীটির কোনও ক্ষেদ নেই, বরং তার কাজ নিয়ে তিনি গর্ববোধ করেন। তিনি জানান, এই প্রতিকূলতা ঠেলেই তিনি এগিয়েছেন এবং মানুষ হিসেবে বিকশিত হয়েছেন।
তিনি বলেন, “আমি এ পর্যন্ত যে কাজ করেছি তাতে সন্তুষ্ট। এতে আমি অনেক জেনেছি, শুধু যে শিল্পী হিসেবে তা নয় মানুষ হিসেবেও। আমি অনেক দেশে গিয়েছি আর সেখানে কাজ করেছি।
“আমার বাছাই নিয়েও আমি সন্তুষ্ট। তবে তা তো আমার স্বেচ্ছায় নয়। এতে আমাকে বাধ্য করা হয়েছে এবং আমি সেই দিকেই ধাবিত হয়েছি।”



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিনয়

২৭ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ