Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আম্পায়ারিং বিতর্ক এড়াতে গঠনতন্ত্রে বদল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২২, ১২:০২ এএম

আজ রাজধানীর সোনারগাঁও হোটেলে বিসিবির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। চলতি বোর্ডের দ্বিতীয় এজিএম এটি। এজিএমকে সামনে রেখে ঢাকার বাইরের কাউন্সিলরদের অনেকেই গতকালের মধ্যে ঢাকায় পৌঁছে গেছেন। তাঁদের জন্য বিসিবির পক্ষ থেকে সোনারগাঁও হোটেলে কক্ষ বরাদ্দ করা হয়েছে। শুধু তা-ই নয়, প্রতিবারের মতো এবারও এজিএমে আমন্ত্রিত কাউন্সিলরদের জন্য বিশেষ উপহারের ব্যবস্থা রেখেছে বিসিবি। বিসিবি সূত্রে জানা গেছে, এবারের এজিএমে একটি করে মুঠোফোন এবং নগদ ৫০ হাজার টাকা উপহার দেওয়া হবে কাউন্সিলরদের। গত বছরের ২৬ আগস্ট বিসিবির সর্বশেষ এজিএমে উপহারের তালিকায় ছিল এক লাখ টাকা ও একটি ল্যাপটপ।
বিসিবির এক পরিচালক এবারের এজিএমের ব্যাপারে বলছিলেন, ‘এবারের এজিএমে সবাই আসবে ধরেই প্রস্তুতি নিচ্ছি। কাউন্সিলরদের জন্য সম্মানী থাকবে আর গিফট হিসেবে মোবাইল থাকবে। কেউ যদি কোনো কারণে না আসতে পারে, সে ক্ষেত্রে তাদেরকে জিনিসগুলো পাঠিয়ে দেওয়া হবে নাকি তারা এসে নিয়ে যাবে, সে ব্যাপারে পরে সিদ্ধান্ত নেওয়া হবে।’
এবারের সভার মূল উদ্দেশ্য বিসিবির গঠনতন্ত্র পরিবর্তনসংক্রান্ত আলোচনা ও সিদ্ধান্ত। ক্লাব পর্যায়ে কাউন্সিলর বাড়ানোর পাশাপাশি বিসিবির গঠনতন্ত্রে আঞ্চলিক ক্রিকেট সংস্থার কাঠামো সংযুক্ত করারও প্রস্তাব থাকবে সভায়। ক্লাব পর্যায়ে কাউন্সিলরশিপ দেওয়ার নিয়মে পরিবর্তনের প্রস্তাবও আসবে সভায়। বর্তমান গঠনতন্ত্র অনুযায়ী ঢাকা প্রিমিয়ার লিগের সুপার লিগের ছয়টি দল থেকে দুজন করে প্রতিনিধি বিসিবির কাউন্সিলর হতে পারেন। এখন সব ক্লাব থেকেই একজন করে কাউন্সিলর রাখার প্রস্তাব দেওয়া হবে। বিসিবি সভাপতি নাজমুল হাসান বলেছিলেন, ঘরোয়া ক্রিকেটে পক্ষপাতমূলক আম্পায়ারিং থামাতেই তাঁদের এ চিন্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আম্পায়ারিং বিতর্ক এড়াতে গঠনতন্ত্রে বদল
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ