Inqilab Logo

বুধবার ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

নিজেই নিজেকে ছোট করেছেন বাইডেন: সউদী যুবরাজ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২২, ৪:৫৮ পিএম

সউদী আরবের প্রাক্তন গোয়েন্দা প্রধান এবং যুবরাজ তুর্কি আল-ফয়সাল শুক্রবার সউদী আরব সফরের আগে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে ‘নতজানু’ নেতা বলে অভিহিত করেছেন।

মধ্যপ্রাচ্যের বৃহত্তর সফরের অংশ হিসেবে গত শুক্রবার সউদী আরবে গিয়েছিলেন বাইডেন। তিনি তার নির্বাচনী প্রচারের সময় সউদী সরকারকে নিন্দা করেছিলেন। সেই তিনিই আবার সউদী সফরের সময় বিশ্বজুড়ে তেল উৎপাদনে সহায়তা করার জন্য সউদী সরকারকে আরও তেল সরবরাহ শুরু করতে বলেছিলেন।

সউদী আরবে বাইডেনের আগমনের আগে সিএনবিসি-র সাথে একটি সাক্ষাতকারে আল-ফয়সাল বলেছিলেন, ‘প্রেসিডেন্ট বাইডেন, আমার দৃষ্টিতে, তিনি প্রথম নির্বাচিত হওয়ার পর থেকে অনেক নতজানু প্রেসিডেন্ট হিসাবে আসছেন।’

‘উদাহরণস্বরূপ, শক্তির বিষয়ে, তিনি শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রে নয়, বিশ্বব্যাপী জীবাশ্ম জ্বালানীর ব্যবহার সম্পূর্ণরূপে বন্ধ করার নীতি নিয়ে এসেছিলেন,’ আল-ফয়সাল বলেছিলেন, ‘এবং এখন তিনি জীবাশ্ম জ্বালানীর উপর নির্ভর করছেন শুধুমাত্র ইউক্রেন যুদ্ধের কারণেই নয়, বরং মার্কিন নীতির কারণেও যা তেলের পাইপলাইন বন্ধ করে দিয়েছে।’ সূত্র: আমেরিকান মিলিটারি নিউজ।

 


 

Show all comments
  • jack ali ১৯ জুলাই, ২০২২, ৫:০১ পিএম says : 0
    এদেরকে ইবলিশ শয়তান ও ভয় পায়
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী যুবরাজ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ