Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

যশোরে সংবাদ সম্মেলনে স্ত্রী ভারতীয় নাগরিকের দাবি

ভারতীয় গরু ব্যবসায়ীকে আটকের দশ দিন পর ১০ অস্ত্র দিয়ে চালানের অভিযোগ

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

যশোরের বেনাপোল সীমান্ত থেকে ভারতীয় গরু ব্যবসায়ী খায়রুল ম-লকে আটকের দশ দিন পর ঢাকায় ১০টি অস্ত্র-গুলি উদ্ধার দেখিয়ে চালান দেয়ার অভিযোগ করেছেন তার স্ত্রী। পাসপোর্টে বাংলাদেশে এসে রোববার দুপুরে যশোর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এই অভিযোগ এনে খায়রুলের স্ত্রী রোকিয়া বিবি ম-ল ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করেছেন।
রোকিয়া ভারতের চব্বিশ পরগনা উপাননগর থানার সুন্দরপুর গ্রামের বাসিন্দা। তিনি জানতে পেরেছেন তার স্বামী খায়রুল ম-লকে গত ২২ অক্টোবর বিকালে বেনাপোলের পুটখালী গ্রামের মফিজুর রহমান ঘেনা বিশ্বাসের বাড়ির সামনে থেকে ডিবি পুলিশ পরিচয়ে আটক করা হয়। এরপর আর সন্ধান ছিল না। ঘটনার ১০ দিন পর গত ৩১ অক্টোবর ঢাকার গাবতলী থেকে অস্ত্রসহ আটক দেখায় ডিবি পুলিশ। টেলিভিশনের অস্ত্রসহ ভারতীয় নাগরিক আটকের খবর দেখে খায়রুলের হদিস পায় পরিবার ও স্বজনরা।
রোকিয়া বিবি ম-ল লিখিত বক্তব্যে দাবি করেছেন, তার স্বামী খায়রুল ম-ল বাংলাদেশের বেনাপোল সীমান্তের পুটখালী এলাকায় গরু ব্যবসার মোটা অংকের টাকা পাবেন। সে টাকা আত্মসাত করতে দেনাদাররা এমন ষড়যন্ত্র করতে পারে। তিনি গত ২২ অক্টোবর ৫টি গরু নিয়ে এসে সাড়ে তিন লাখ টাকায় বিক্রি করেন। এ টাকা তার কাছেই ছিল। এদিন বিকালে পুটখালী এলাকার শত শত মানুষের সামনে টাকাসহ খায়রুলকে আটক করে। অথচ ঘটনার ১০ দিন পর গাবতলীর হানিফ কাউন্টারের সামনে থেকে ৭.৬৫ বোরের ৬টি পিস্তল, ৪টি ওয়ান শুটারগান, ৩৫ রাউন্ড গুলি ও ১২টি ম্যাগজিন জব্দ দেখিয়ে অস্ত্র মামলা দেয়া হয়। যার নং-৪৬, ৩১/১/১৬। ঢাকা ডিএমপি (উত্তর) বিমানবন্দর জোনাল টিম ডিবির জাহিদুল ইসলাম বাদি হয়ে এই মামলা করেন।
এক প্রশ্নের জবাবে রোকিয়া জানিয়েছেন, তার স্বামী বিনা পাসপোর্টে বাংলাদেশে এসেছিলেন। তবে নিজের (রোকিয়া) পাসপোর্টে ভিসা পেতে দেরি হওয়ায় প্রকৃত ঘটনা মিডিয়াকে জানাতে কিছুটা বিলম্ব হয়। তিনি সুষ্ঠু তদন্ত করে ন্যায়বিচার দাবি করেছেন। সংবাদ সম্মেলনে রোকিয়ার খালা বেনাপোলের পুটখালী গ্রামের বানু বিবি ও তার পরিচিতজন আলমগীর হোসেন উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারতীয় গরু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ