Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ট্রেনের ছাদে যাত্রী নিলে দায়িত্বরতদের বরখাস্ত: হাইকোর্ট

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০২২, ২:৪২ পিএম

দায়িত্বরত কর্মকর্তা-কর্মচারীরা যদি ট্রেনের ছাদে যাত্রী নেন তাহলে তাদেরকে চাকরি থেকে বরখাস্ত করতে হবে বলে জানিয়েছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (২১ জুলাই) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ এ কথা জানান।

এদিন রেলের অব্যবস্থাপনা নিয়ে একক আন্দোলনকারী ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী মহিউদ্দিন রনির অভিযোগ তদন্তে কমিটি গঠন করা হয়েছে।

কমিটি গঠনের চিঠিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মহিউদ্দিন রনির দেওয়া স্মারকলিপিতে উল্লেখিত দাবিগুলো বাস্তবায়নে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার অনুরোধ। একই সঙ্গে আগামী সাত দিনের মধ্যে ওই কমিটির সুপারিশসহ একটি প্রতিবেদন সংশ্লিষ্ট দফতরে পাঠানোর অনুরোধ করা হলো।

এর আগে গতকাল বুধবার শিক্ষার্থী মহিউদ্দিন রনির অবস্থান কর্মসূচির বিষয়ে খোঁজ নিতে রাষ্ট্রপক্ষের আইনজীবীকে নির্দেশ দেন হাইকোর্ট।

আদালত বলেন, আমরা পত্রিকায় দেখলাম একটি ছেলে রেলের অব্যবস্থাপনা নিয়ে আন্দোলন করছে। ছেলেটি যে আবেদন করেছে সেটা নাকি সচিব গ্রহণ করেছেন। কিন্তু আন্দোলনরত শিক্ষার্থী বলেছেন, প্রধানমন্ত্রীকে এ বিষয়ে দৃষ্টি দেওয়া দরকার। তার কোনো অভিযোগ থাকলে তিনি আদালতে আসতে পারেন।

এ সময় রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিককে তার আন্দোলনের বিষয়ে খোঁজখবর নিতে বলেন।

একই সঙ্গে আদালত দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবীকে বলেন, রেলের দুর্নীতি-সিন্ডিকেট নিয়ে দুদক কোনো ব্যবস্থা নিয়েছে কি না তা আমাদেরকে জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাইকোর্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ