Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিঙ্গাপুর নয়, বাংলাদেশ এখন আজিমপুরের কাছাকাছি : গয়েশ্বর রায়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০২২, ৭:৪৯ পিএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, শ্রীলঙ্কার ঘটনা বাংলাদেশে ঘটবে এটা আমি বলছি না। বাংলাদেশে যা ঘটবে, তখন পৃথিবীর মানুষেরা শ্রীলঙ্কার ঘটনা সবই ভুলে যাবে। কারণ, অনেক মিথ্যা প্রতিশ্রুতি দিয়েছে এ সরকার। তারা বললেন, এদেশকে সিঙ্গাপুর বানাবেন। এখন বাংলাদেশ আজিমপুরের কাছাকাছি।

তিনি বলেন, শ্রীলঙ্কায় রাজাপাকসে একাই দেশ ত্যাগ করেছেন। আমাদের এখানে শেখ হাসিনা একাই দেশ ত্যাগ করবেন না। তাদের (আওয়ামী লীগের) ওপর থেকে নিচ সবাই দেশ ত্যাগ করবে। আজ বৃহস্পতিবার (২১ জুলাই) জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে আওয়ামী লীগ নেতার শিষ্ঠাচার বহির্ভূত ও ধৃষ্টতাপূর্ণ বক্তব্যের প্রতিবাদে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা বলেন। ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর স্বেচ্ছাসেবক দল এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করে।

প্রধান অতিথির বক্তব্যে গয়েশ্বর বলেন, লাখো নয়, কোটি জনতা বর্তমান আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে প্রতিশোধ নেওয়ার জন্য অপেক্ষা করছে। আগামীতে বাংলাদেশে যা ঘটবে তারপর পৃথিবীর মানুষ শ্রীলঙ্কার কথা ভুলে যাবে। বিএনপি নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, সরকার বিদু্যৎ-গ্যাসের দাম বাড়িয়েছে। এর প্রতিবাদ যাতে না করেন এজন্য আওয়ামী লীগ বিএনপি নেতাদের গালি দেয়। এজন্য খালেদা জিয়া, তারেক রহমানসহ বিএনপি সব নেতাকে তারা গালি দেবে‌। কিন্তু আমাদের সিদ্ধান্ত নিতে হবে, গালি যাই দিক কানে শুনলাম না।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে বিএনপির সিনিয়র এ নেতা বলেন, শেখ হাসিনা সরকারকে পদত্যাগ করতে বাধ্য করতে হবে। সেই কাজটাই এখন আমাদের জরুরি। নির্বাচন কমিশন নিয়ে বিএনপির এ নেতা বলেন, নির্বাচন কমিশন নিয়ে আমরা কেন কথা বলি। আমরা তো নির্বাচনে যাব না। তবে একটা কথার উত্তর দিতে হয়। নির্বাচন কমিশন বলেছে, ভোটের দিন যদি কেউ তলোয়ার নিয়ে আসে, তাহলে প্রতিপক্ষ পাল্টা রাইফেল নিয়ে নামবে।

তিনি বলেন, আমরা যদি তলোয়ার আর রাইফেলই হাতে নিই, তাহলে নির্বাচনের দিন পর্যন্ত অপেক্ষা করবো কেন। তার আগে আপনাদের বিদায় করবো। সাংবিধানিক পদে থেকে সন্ত্রাসকে উসকানি দিচ্ছেন তারা। জনগণের মধ্যে আতঙ্ক ছড়াচ্ছেন। গয়েশ্বর আরও বলেন, আমার দেশের মানুষ গ্যাস পাচ্ছে না, আর সরকার প্রতিবেশী দেশের সঙ্গে গ্যাস রপ্তানির চুক্তি করে। পানির জন্য কৃষকের হাহাকার আর ফেনী নদীর পানি ভারত নিয়ে যাচ্ছে। আর বর্ষায় বাঁধ খুলে দিয়ে দেশকে ভাসিয়ে দিচ্ছে।

ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানীর সভাপতিত্বে দক্ষিণের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম ও উত্তরের সাধারণ সম্পাদক গাজী রেজওয়ানুল হোসেন রিয়াজের সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, স্বেচ্ছাসেবক দলের সভাপতি মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) সাইফুল ইসলাম ফিরোজ প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গয়েশ্বর রায়


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ