Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জেনারেল বাজওয়ার প্রশংসায় ভারতের সাবেক সেনাপ্রধান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৬, ১:১৬ এএম

ভারতের সাবেক সেনাবাহিনী প্রধান জেনারেল বিক্রম সিং পাকিস্তান সেনাবাহিনীর নয়াপ্রধান লে. জেনারেল কামার জাভেদ বাজওয়ার প্রশংসা করে বলেছেন, তিনি একজন পেশাদার সামরিক কর্মকর্তা। জেনারেল সিং বলেন, জাতিসঙ্ঘ মিশনে কর্মরত থাকা অবস্থায় জেনারেল বাজওয়া অসাধারণ পেশাদারিত্বের পরিচয় দিয়েছেন। কঙ্গোতে জেনারেল বাজওয়া ভারতের সাবেক সেনাপ্রধান জেনারেল সিং-এর অধীনে দায়িত্ব পালন করেছেন। জেনারেল সিং বলেন, আন্তর্জাতিক পরিবেশে বিভিন্ন দেশের সামরিক কর্মকর্তাদের একসঙ্গে কাজ করার অভিজ্ঞতা ভিন্ন ধরনের। জেনারেল বাজওয়া তার দেশের স্বার্থ সমুন্নত রেখেই জাতিসঙ্ঘ মিশনে কাজ করেছেন বলে জানান জেনারেল সিং।
জেনারেল বিক্রম সিং ভারতের ২৫তম সেনাবাহিনী প্রধান ছিলেন। তিনি ভারতের সশস্ত্র বাহিনীগুলোর চিফস অব স্টাফ কমিটির চেয়ারম্যান ছিলেন। ভারতের আরেকজন সামরিক কর্মকর্তা নাম প্রকাশে অনিচ্ছা জানিয়ে বলেছেন, পাকিস্তানের নয়া সেনাবাহিনী প্রধান জেনারেল বাজওয়া জটিল পরিস্থিতিতে চমৎকারভাবে পেশাগত দক্ষতার পরিচয় দেন, সীমান্তরেখা বরাবর ও কাশ্মীর ইস্যুতে তার অসাধারণ পেশাগত দক্ষতা রয়েছে।
পাকিস্তানের বালোচ রেজিমেন্টে পদাতিক কর্মকর্তা ছিলেন জেনারেল বাজওয়া। চার তারকা জেনারেল পদে পদোন্নতি পেয়ে তিনি পাকিস্তানের সেনাবাহিনী প্রধান হিসেবে গত মঙ্গলবার নিয়োগ পেয়েছেন। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ