Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

কলেজ জাতীয়করণের দাবিতে পাবনার সুজানগরে হরতাল চলছে

পাবনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৬, ১:৪০ পিএম

পাবনার সুজানগর উপজেলা সদরে প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী নিজাম উদ্দিন আজগর আলী (এনএ কলেজ) ডিগ্রি কলেজ জাতীয়করণের দাবিতে সোমবার উপজলায় সকাল-সন্ধ্যা হরতাল চলছে। এনএ কলেজ জাতীয়করণ রক্ষা কমিটির ডাকা এই হরতাল চলবে সন্ধ্যা পর্যন্ত। সকালে হরতালের শুরুতে পাবনা-সুজানগর উপজেলা সদরের প্রধান সড়কসহ উপজেলার সকল সড়কে কাঠের গুঁড়ি ফেলে এবং টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকসহ স্থানীয়রা। হরতালের কারণে উপজেলার সকল অফিস-আদালত, ব্যাংক-বীমা, শিক্ষা ও ব্যবসা প্রতিষ্ঠান এবং বন্ধ রয়েছে। বন্ধ ছিল সকল প্রকার যানবাহন। হরতালকারীরা এক পর্যায়ে উপজেলা প্রশাসনের সকল অফিসে তালা লাগিয়ে দেয়। এসময় উপজেলা নির্বাহী অফিসারসহ অন্যান্য দফতর ও বিভাগের অফিসারদের অফিসের বাইরে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। হরতাল চলাকালে সব চেয়ে বেশি দুর্ভোগের শিকার হয়েছেন পথচারী সহ যাত্রীরা। তারা যানবাহন না পেয়ে পায়ে হেঁটে তাদের গন্তব্যে যান।

এদিন সকাল ১০টায় হরতালের সমর্থনে কলেজ চত্বর থেকে একটি বিশাল বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা চত্বরে গিয়ে এক প্রতিবাদ সমাবেশ করে। কলেজ জাতীয়করণ রক্ষা কমিটির আহবায়ক আব্দুল মজিদ মন্টুর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, সুজানগর পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুল ওহাব, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীনুজ্জামান শাহীন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল কাদের রোকন, আব্দুল জলিল বিশ্বাস, আলহাজ্ব একেএম বন্দে আলী, কলেজের অধ্যক্ষ আব্দুল হালিম, উপজেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার আলহাজ্ব আব্দুল হাই, উপজেলা ছাত্রলীগের সভাপতি শামীম আদম লিটন ও সাধারণ সম্পাদক মিলন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন