Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কমলাপুরে ঢুকতে রনিকে বাধা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২২, ১২:০১ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী মহিউদ্দিন রনি ও তার সমর্থকদের কমলাপুর রেলওয়ে স্টেশনে ঢুকতে বাধা দেয়া হয়েছে। কয়েক সপ্তাহ ধরে রেলওয়ের দুর্নীতি ও অনিয়মের প্রতিবাদ করে আসছেন ঢাবি শিক্ষার্থী মহিউদ্দিন রনি। ইতোমধ্যে তার সাথে বন্ধু-বান্ধব ও অন্যান্য শিক্ষার্থীরা যোগ দিয়েছেন।
গতকাল শনিবার রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি) ও আনসার সদস্যরা তাদের বাধা দেন। তারা স্টেশনের সব ফটক বন্ধ করে দেন। কমলাপুর স্টেশনের ভেতরে ঢুকতে না দেয়ায় পরে রনি ও তার সমর্থকরা প্রবেশপথে অবস্থান নেন। তারা সেøাগানে সেøাগানে রেলওয়ের অনিয়ম-দুর্নীতির প্রতিবাদ জানাতে থাকেন। কর্মসূচি কিছুক্ষণ চলার পর সেখানে রনি ও তার সমর্থকদের লক্ষ্য করে পচা ডিম নিক্ষেপ করেন কয়েকজন যুবক। পচা ডিম রনির গায়ে না লাগলেও তার পাশে থাকা দুই সমর্থকের শরীরে পড়ে। রনির সঙ্গে আন্দোলনরত একজন জানান, কয়েকজন যুবক পচা ডিম নিক্ষেপ করে পালিয়ে যায়। দুজনের শরীরে লেগেছে তাদের ছোড়া ডিম।
আন্দোলনরত আরেকজন বলেন, রনি ও আমরা ভেতরে ঢুকতে চাইলেও আরএনবি ও আনসার সদস্যরা ঢুকতে দেননি। তাই আমরা গেটের সামনে বসেছি। এসময় আশপাশের কিছু লোক নষ্ট ডিম নিক্ষেপ করেছে। প্রচুর দুর্গন্ধ ছড়াচ্ছে।
মহিউদ্দিন রনি বলেন, যতদিন দাবি আদায় না হবে, ততদিন আমার অবস্থান কর্মসূচি চলবে। যত বাধা আসুক, প্রতিবাদ কর্মসূচি বন্ধ হবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ