Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

২০ বছর পর চালু হচ্ছে বাংলাবান্ধা ইমিগ্রেশন

প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

তেঁতুলিয়া (পঞ্চগড়) উপজেলা সংবাদদাতা : দীর্ঘ ২০ বছর পর বাংলাবান্ধা ইমিগ্রেশন বাস্তবায়নের সংবাদ পেয়ে তেঁতুলিয়াবাসী একে অপরকে মিষ্টি খাইয়ে আনন্দ-উল্লাস করছে।
দীর্ঘ প্রতিক্ষিত বাংলাবান্ধা স্থলবন্দর ১৯৯৭ সালে তৎকালীন আওয়ামী লীগ সরকারের বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ স্থলবন্দরের আনুষ্ঠানিক কার্যক্রমের উদ্বোধন করেন। চারটি দেশের বাণিজ্যে প্রসার ঘটানোর জন্য প্রতি বছর এমপি-সন্ত্রীদের আশ্বাসে পঞ্চগড়ের লোকজনের বুকে বাসা বেঁধেছিল। আগামী ১৮ ফেব্রæয়ারি বুকের আসা পূরণ হতে যাচ্ছে পঞ্চগড়বাসীর। এ বন্দর দিয়ে ইমিগ্রেশন চালু করা হলে তেঁতুলিয়া হতে শিলিগুঁড়ির দূরত্ব মাত্র ১০ কিলোমিটার। বাংলাবান্ধা হতে দার্জিলিং-এর দূরত্ব মাত্র ৫৮ কিলোমিটার।
নেপাল ও ভুটান অল্পসময়ের মধ্যে ঘুরে আসা সম্ভব। বুড়িমাড়ি স্থলবন্দর হতে শিলিগুঁড়ি আসতে সময় লাগে ৯ ঘণ্টা আর বালাবান্ধা দিয়ে শিলিগুঁড়ি যাওয়ার সময় লাগে মাত্র দশ মিনিট। বাংলাবান্ধা স্থলবন্দর ইমিগ্রেশন চালুর খবর শুনে শিশু-কিশোররা আনন্দে উৎফলিত হয়। অল্পখরচে ভারতে গিয়ে উন্নত শিক্ষায় শিক্ষিত হওয়ার আশা প্রকাশ করেন। অপরদিকে, জটিল ও কঠিন রুগীরা তাদের অল্পসময়ে ও অল্পখরচে ভারতে গিয়ে উন্নত চিকিৎসা পাবে বলে আশা প্রকাশ করেন। ব্যবসায়ীরা তাদের ব্যবসা-বাণিজ্যেও অনেক লাভবান হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ২০ বছর পর চালু হচ্ছে বাংলাবান্ধা ইমিগ্রেশন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ