Inqilab Logo

বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

কলকাতায় বিপুল অর্থসহ অভিনেত্রী গ্রেফতার

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২২, ১১:০৬ এএম

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের শিল্পমন্ত্রী ও তৃণমূল মহাসচিব পার্থ চ্যাটার্জিকে গ্রেফতার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। নিয়োগ পরীক্ষায় দুর্নীতির অভিযোগে শনিবার (২৩ জুলাই) সকাল ১০টার দিকে তাকে গ্রেফতার করা হয়। পাশাপাশি আটক করা হয়েছে তার ঘনিষ্ঠ মডেল-অভিনেত্রী অর্পিতা মুখার্জিকে। অর্পিতার বাড়িতে তল্লাশি চালিয়ে বিপুল অর্থ উদ্ধার করেছে ইডি। এর মধ্যে নগদ ২১ কোটি রুপি, ৫০ লাখ রুপির গয়না, বিপুল বিদেশি মুদ্রা ও ২০টি মোবাইল ফোন। শুধু তাই নয়, বীরভূমেও তার একাধিক সম্পদ রয়েছে।

বিপুল অর্থ-সম্পদসহ আটকের পর মুহূর্তেই পশ্চিমবঙ্গে বিষয়টি নিয়ে শোরগোল শুরু হয়ে যায়। কে এই অর্পিতা? তার এত অর্থ-সম্পদের উৎস কী? এসব প্রশ্ন ঘুরপাক খাচ্ছে সবার মনে।

জানা গেছে, অর্পিতা মুখার্জি মূলত একজন অভিনেত্রী। তবে এই জগতে খুব একটা নাম কামাতে পারেননি তিনি। বরং রাজনৈতিক নেতাদের ঘনিষ্ঠ হয়েই অঢেল সম্পদের মালিক হয়েছেন।

ভারতীয় গণমাধ্যম থেকে জানা গেছে, এক সময় ওড়িশা সিনেমায় অভিনয় করতেন অর্পিতা। বেশ কিছু তামিল সিনেমায়ও দেখা গেছে তাকে। এছাড়া কলকাতার ‘মামা ভাগ্নে’, ‘পার্টনার’সহ কয়েকটি সিনেমায় সহ-অভিনেত্রী হিসেবে কাজ করেছেন তিনি। বিভিন্ন সময়ে অর্পিতাকে দেখা গেছে পশ্চিমবঙ্গের বেহালা পশ্চিম কেন্দ্রের পার্থ চট্টাপাধ্যায়ের সঙ্গে। পার্থর জন্য বিভিন্ন জায়গায় প্রচারণা করেছেন তিনি। ধারণা করা হচ্ছে, এই সূত্রেই বিপুল অর্থের মালিক হয়েছেন এ অভিনেত্রী।

গত কয়েক বছর ধরে দক্ষিণ কলকাতায় ডায়মন্ড সিটি সাউথে এক বিলাসবহুল ফ্ল্যাটে থাকেন অর্পিতা। যদিও তার সঙ্গে তৃণমূলের কোনও সম্পর্ক নেই বলে দাবি করেছেন দলটির মুখপাত্র কুণাল ঘোষ। তার স্পষ্ট বক্তব্য, ‘যার বাড়ি থেকে টাকা উদ্ধার হয়েছে, তার সঙ্গে তৃণমূলের কোনও যোগাযোগ নেই। এই টাকার সঙ্গে তৃণমূলের কোনও সম্পর্ক নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টালিগঞ্জ

১৫ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন