Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আ.লীগের কমিটি বাতিলের দাবি

নীলফামারী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০২২, ১২:০৩ এএম

নীলফামারীর ডোমারে গোমনাতী ইউনিয়ন আ.লীগের প্রকৃত নেতা কর্মীদের বাদ দিয়ে রাতের আঁধারে বিএনপি ও জাতীয় পার্টির লোক দিয়ে অবৈধভাবে কমিটি গঠন করার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।
গত শনিবার দুপুরে উপজেলার গোমনাতী ইউনিয়ন আ.লীগ কার্যালয়ের সামনে তিন শতাধিক নেতাকর্মী ঘণ্টাব্যাপী এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে অংশ গ্রহন করেন। উপজেলা আ.লীগের সদস্য ও সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল হামিদের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, ডোমার উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আইনুল হক সুজন, আ.লীগ নেতা মুকুন্দ রায় প্রমুখ।
বক্তরা বলেন, গত ১৭ জুলাই উপজেলা আ.লীগের সভাপতি খায়রুল আলম বাবুল ও ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মঞ্জরুল হক চৌধুরী স্বাক্ষরিত গোমনাতী ইউনিয়ন আ.লীগের কমিটি ঘোষণা করা হয়। উক্ত কমিটিতে ইউনিয়নের প্রকৃত নেতাকর্মীদের বাদ দিয়ে বিএনপি ও জাতীয় পার্টির লোকজনদের দিয়ে ওই কমিটি করা হয় বলে অভিযোগ করেন।
বক্তরা আরো বলেন, আগামী ৩১ জুলাই উপজেলা আ.লীগের সম্মেলনকে কেন্দ্র করে পকেট কমিটি গঠন করা হয়েছে। আমরা উক্ত কমিটি ৭২ ঘণ্টার মধ্যে বাতিলের দাবি করছি।
এ ব্যাপারে উপজেলা আ.লীগের সভাপতি খায়রুল আলম বাবুল বলেন, পরিক্ষিত নেতা-কর্মীদের দিয়ে ৩ মাসের জন্য ৩১ সদস্য বিশিষ্ট্য আহবায়ক কমিটি দেয়া হয়েছে। যারা অভিযোগ করেছে, তারা পদ না পাওয়ার বেদনায় অভিযোগ করছে। এটা তিন মাসের কমিটি, পরবর্তীতে নির্বাচনের মাধ্যমে পূর্নাঙ্গ কমিটি গঠন করা হবে। তখন তারা কমিটিতে আসতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ.লীগের কমিটি বাতিলের দাবি
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ