Inqilab Logo

শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

খেলার মাঠে মাদরাসাছাত্র খুন

স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০২২, ১২:০৩ এএম

মাগুরার মহম্মদপুর উপজেলার পলাশবাড়ীয়া ইউনিয়নের চরঝামা গ্রামে প্রতিপক্ষের কোপে হাসিবুল ইসলাম (১৫) নামে এক মাদরাসা ছাত্র নিহত হয়েছে। গত শনিবার সন্ধ্যা পৌনে ৭টায় এ ঘটনা ঘটে। নিহত হাসিবুল ওই গ্রামের মৃত সায়েখ মুন্সীর ছেলে এবং পার্শ্ববর্তী ঝামা বরকাতুল উলুম মাদরাসার নবম শ্রেণির ছাত্র। এ ঘটনার পর থেকে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। গোটা গ্রামে থমথমে অবস্থা বিরাজ করছে।
হাসিবুলের বড়ভাই আমানত মুন্সী জানান, গত শনিবার বিকেলে উপজেলার চরঝামা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে স্থানীয় তরুণরা ফুটবল খেলছিল। একপাশে বসে হাসিবুল খেলা দেখছিল। খেলা শেষের দিকে স্থানীয় ইউসুফ মোল্যার ছেলে সুমনের সাথে হাসিবের কথা কাটাকাটি হয়। এ খবর পেয়ে সুমনের পিতা ইউসুফ মোল্লার নেতৃত্ব তার সমর্থকরা হাসিবকে ধরে তার বুকে সড়কি দিয়ে কুপিয়ে পালিয়ে যায়।
সড়কির কোঁপে মারাত্মক আহত হাসিব চিৎকার করতে করতে পার্শ্ববর্তী ইমরুল মোল্যার বাড়ির উঠোনে গিয়ে পড়ে যায়। ইমরুলের স্ত্রী বিথি জানান, তখন হাবিসের রক্তে উঠোন ভিজে যাচ্ছিল এবং সে ছটফট করছিল। সেখান থেকে মুমূর্ষু অবস্থায় তাকে ভ্যানযোগে ফরিদপুরের বোয়ালমারী হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে নিহত হাবিব পক্ষের সমর্থকরা প্রতিপক্ষের বেশ কয়েকটি বাড়িঘরে হামলা ও ভাঙচুর করে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।
ঘটনার পর থেকে হামলাকারী পক্ষের লোকজন আত্মগোপন করেছে। লুটপাটের আশঙ্কায় অনেকেই গরু-ছাগলসহ মূল্যবান মালপত্র অন্যত্র সরিয়ে নিয়েছেন।
ঘটনাস্থল থেকে মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম ও অপারেশন) কলিমুল্লাহ্ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘অনভিপ্রেত ঘটনাটি দুঃখজনক ও মর্মান্তিক। ঘাতকদের আটকের জন্য পুলিশ তৎপর। নতুন করে বিশৃঙ্খলা এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খেলার মাঠে মাদরাসাছাত্র খুন
আরও পড়ুন