Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নারায়ণগঞ্জে ডিপ্লোমা কৃষিবিদদের মানববন্ধন

প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী ডিপ্লোমা কৃষিবিদদের প্রারম্ভিক বেতনস্কেল ১০ম গ্রেডে উন্নীত করার দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে রোববার প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে ডিপ্লোমা কৃষিবিদ ইনস্টিটিউশন নারায়ণগঞ্জ জেলা শাখা।
এর আগে দুপুরে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেন সংগঠনটির নেতাকর্মীরা। জেলা শাখার সভাপতি মোঃ আলী হোসেন মোল্লার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শওকত ওসমানের সঞ্চালনায় সংগঠনটির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ মানববন্ধনে বক্তব্য রাখেন।
নেতৃবৃন্দ বলেন, দীর্ঘদিনের আন্দোলন ও আবেদন-নিবেদনের প্রেক্ষিতে জনপ্রশাসন মন্ত্রণালয় ডিপ্লোমা কৃষিবিদদেরকে ২০১১ সালের ১ ডিসেম্বর দ্বিতীয় শ্রেনীর পদমর্যাদাসহ ১০ম গ্রেডে বেতন প্রদানে সম্মতি প্রদান করেন।
২০১৩ সালের ২৩ অক্টোবর প্রধানমন্ত্রী ঢাকার ফার্মগেটে কৃষিবিদ ইনষ্টিটিউশন কমপ্লেক্স এর উদ্বোধনী অনুষ্ঠানে এ বিষয়ে ঘোষণাও দেন। প্রধানমন্ত্রীর ঘোষণার প্রেক্ষিতে ২৯ অক্টোবর অর্থ মন্ত্রণালয় দ্বিতীয় শ্রেণীতে উন্নীতকরণের সম্মতি প্রদান করেন। কিন্তু প্রধানমন্ত্রীর ঘোষণা থাকা স্বত্বেও ডিপ্লোমা কৃষিবিদগণ অদ্যাবধি ১০ম গ্রেড স্কেলে বেতন ও দ্বিতীয় শ্রেণীর পদমর্যাদা প্রাপ্তি থেকে বঞ্চিত।
ফলে মাঠপর্যায়ে ও গবেষণাগারে কর্মরত ডিপ্লোমা কৃষিবিদদের মধ্যে চরম হতাশা ও ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ বিষয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন নেতাকর্মীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নারায়ণগঞ্জে ডিপ্লোমা কৃষিবিদদের মানববন্ধন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ