Inqilab Logo

বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

পাবনার আতাইকুলা থানাকে উপজেলা করার দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০২২, ১০:৫২ এএম

পাবনা জেলাধীন আতাইকুলা থানাকে ‘উপজেলা’ করার দাবিতে মানববন্ধন করেছেন এলাকাবাসী। গতকাল রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনের সভাপতিত্ব করেন আতাইকুলা উপজেলা বাস্তাবায়ন কমিটির যুগ্ম আহবায়ক সাইফুল ইসলাম সাইদ। সঞ্চালনা করেন আতাইকুলা উপজেলা বাস্তাবায়ন কমিটির সদস্য সচিব শেখ নজরুল ইসলাম।

আতাইকুলা থানাকে ‘উপজেলা’ করার যুক্তিকতা তুলে ধরে লিখিত বক্তব্যে নজরুল ইসলাম বলেন, পাবনা সদর উপজেলাধীন আতাইকুলা, সাদুলল্লাপুর ইউনিয়ন এবং আটঘড়িয়াধীন লক্ষীপুর ইউনিয়ন - এই পাঁচটি ইউনিয়নের সমন্বয়ে আতাইকুলা থানা গঠিত হয়। আতাইকুলা পাবনা জেলার একটি গুরুত্বপূর্ণ জনপদ, শত শত বছর পূর্ব থেকেই পাবনা জেলার এবং দেশের অর্থনৈতিক গুরুত্ব বহন করে চলেছে। বর্তমান সরকারের আমলে “প্রশাসনিক পূনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় কমিটি (নিকার)” সভায় অনেক থানাকে গুরুত্ব প্রদান করে উপজেলা বাস্তবায়ন করা হয়েছে। কিন্তু জনগুরুত্বপূর্ণ এই থানাকে আজ অবধি উপজেলা বাস্তবায়নের জন্য প্রশাসনিক কোন পদক্ষেপ গ্রহণ করা হয়নি। তাই এলাকাবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ পূর্বক উপজেলা ঘোষণার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের দাবি জানান।

তিনি বলেন, আতাইকুলা থানার ভোটার সংখ্যা প্রায় দেড় লাখ। জনসংখ্যা প্রায় ৩ লাখ ৫৭ হাজার জন। এ পরিসংখ্যানে উপজেলা বাস্তবায়নের অধিকাংশ শর্তাবলীর জন্য যথেষ্ট। থানাটি পাবনার সংসদীয় আসন -১, ৪ ও ৫ এর অধীনে ন্যস্ত থাকার দরুন প্রশাসনিক জটিলতায় জনগনের দুর্ভোগ বৃদ্ধি পাচ্ছে। এই দুর্ভোগ লাঘবের স্বার্থে প্রধানমন্ত্রী অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। উত্তর জনপদের গুরুত্বপূর্ণ এই আতাইকুলা থানাকে উপজেলায় বাস্তবায়ন করা সম্ভব হলে প্রধানমন্ত্রীর আশা আকাক্সক্ষা বাস্তবায়ন আরও ত্বরান্তিত হবে।

থানাটি উপজেলা না হওয়ায় স্থানীয় মানুষের চরম ভোগান্তির কথা তুলে ধরা হয় মানববন্ধনে।
মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সভাপতি মেহেদী হাসান, সাধারণ সম্পাক সেলিম রেজা, আতাইকুলা উপজেলা বাস্তাবায়ন কমিটি যুগ্ম আহবায়ক আব্দুর রব, পাবনা সমিতির সাবেক সাধারণ সম্পাদক মো. তোরাব আলী খান, আতাইকুলা থানা সমিতির সাবেক সভাপতি রবিউল আলম রতন, কেন্দ্রীয় যুবলীগের সদস্য কামরুল ইসলাম কাননসহ স্থানীয় বিভিন্ন শ্রেণী-পেশার সাধারণ জনগণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ