Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

১২৭ প্রতিষ্ঠানকে ১২ লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২২, ১২:০২ এএম

সারাদেশের নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজারে অভিযান পরিচালনা করে বিভিন্ন অপরাধে ১২৭টি প্রতিষ্ঠানকে ১২ লাখ ১৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতর। গতকাল সোমবার বাণিজ্য মন্ত্রণালয়াধীন ভোক্তা অধিকারের দিনব্যাপী অভিযানে এসব জরিমানা করা হয় বলে জানানো হয়েছে। অধিদফতরের প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়ের ৫১ জন কর্মকর্তার নেতৃত্বে ঢাকা মহানগরসহ দেশের ৪৬টি জেলায় বাজার তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়।
অভিযানে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী ঢাকা মহানগরের দারুস সালাম, বায়তুল মোকাররম সুপার মার্কেট ও শান্তিনগরসহ দেশব্যাপী মোট ৫৪টি বাজার ও বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান তদারকি করা হয়। তদারকি কার্যক্রমের মাধ্যমে ভোক্তা-স্বার্থবিরোধী বিভিন্ন অপরাধে ১২৪টি প্রতিষ্ঠানকে ১১ লাখ ৫ হাজার ৫০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। এছাড়া জনসচেতনতা বাড়ানোর লক্ষ্যে ভোক্তা ও ব্যবসায়ীদের মধ্যে লিফলেট, প্যাম্ফলেট বিতরণসহ হ্যান্ডমাইকে সংশ্লিষ্টদের প্রয়োজনীয় পরামর্শ দেওয়া হয়। পণ্যের বাজারে অভিযান



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ১২৭ প্রতিষ্ঠানকে ১২ লাখ টাকা জরিমানা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ