Inqilab Logo

শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

রাবিতে দ্বিতীয় দিনের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

রাবি প্রতিনিধি | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২২, ৬:৫৩ পিএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) ও স্নাতক শ্রেণিতে দ্বিতীয় দিনের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৬ জুলাই) 'এ' ইউনিটের চার শিফটের এ পরীক্ষা সকাল ৯টা থেকে ১০টা, বেলা ১১টা থেকে ১২টা, দুপুর ১টা থেকে ২টা ও বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

গ্রুপ-১, গ্রুপ-২, গ্রুপ-৩ ও গ্রুপ-৪ এ নিবন্ধিত পরীক্ষার্থী ছিল যথাক্রমে ১৬ হাজার ৮১০, ১৬ হাজার ৮০৯, ১৬ হাজার ৮০৯ ও ১৬ হাজার ৮০৯ জন। পরীক্ষাসমূহে উপস্থিতির হার ছিল প্রায় ৯০ শতাংশ।

সকাল সাড়ে ৯টায় ডীনস কমপ্লেক্সের সামনে এক সংবাদ ব্রিফিংয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি কিছু প্রতিকূলতা ও সীমাবদ্ধতার মধ্যেও ধৈর্যের সাথে পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থী ও অভিভাবকদের ধন্যবাদ জানান। বিশেষ করে পরীক্ষা অনুষ্ঠানে সহযোগিতা প্রদানের জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, আইন-শৃঙ্খলা রক্ষাকারী কর্তৃপক্ষ, মাননীয় সিটি মেয়র ও স্থানীয় জনপ্রশাসন, বিদ্যুৎ বিভাগসহ সংশ্লিষ্ট সকলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন। অবশিষ্ট পরীক্ষা অনুষ্ঠানেও অনুরূপ সহযোগিতা পাওয়া যাবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন। প্রসঙ্গক্রমে সেখানে উপস্থিত রাজশাহী মহানগর পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিকও ভর্তিপরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে মহানগর পুলিশের গৃহীত পদক্ষেপ সম্পর্কে গণমাধ্যম প্রতিনিধিদের অবহিত করেন।

এসময় অন্যদের মধ্যে উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া, উপ-উপাচার্য প্রফেসর মো. সুলতান-উল-ইসলাম, কোষাধ্যক্ষ প্রফেসর (অব.) মো. অবায়দুর রহমান প্রামানিক, প্রক্টর প্রফেসর মো. আসাবুল হক, ছাত্র উপদেষ্টা এম তারেক নূর, জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রদীপ কুমার পাণ্ডে রাজশাহী মহানগর পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিকসহ আরএমপির ঊর্ধ্বতন কর্মকর্তা প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে ভিসি ‘এ’ ইউনিটের কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষে যান ও ইউনিটের প্রধান সমন্বয়কারী সামাজিক বিজ্ঞান অনুষদের অধিকর্তা প্রফেসর মো. ইলিয়াছ হোসেনসহ সংশ্লিষ্ট অন্যদের সাথে পরীক্ষা নিয়ে কথা বলেন।

ভর্তি পরীক্ষার তৃতীয় দিন বুধবার ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভর্তি পরীক্ষা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ