Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১০ ফাল্গুন ১৪২৫, ১৬ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।
শিরোনাম

দিল্লি থেকে গ্রেফতার জেল-পালানো খালিস্তানি জঙ্গি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

জেল ভেঙে বেরিয়েও শেষরক্ষা হল না। পুলিশের জালে ধরা পড়ল খালিস্তানি জঙ্গি হরমিন্দর মিন্টু। সোমবার সকালে দিল্লি থেকে খালিস্তান লিবারেশন ফ্রন্টের প্রধান মিন্টুকে গ্রেফতার করে পাঞ্জাব ও দিল্লি পুলিশের যৌথ বাহিনী। গত রোববার সকালে আরও পাঁচ জনের সঙ্গে পাঞ্জাবের নাভা সেন্ট্রাল জেল ভেঙে পালায় হরমিন্দর মিন্টু। পুলিশের পোশাকে আসা ১০-১২ জন সশস্ত্র দুষ্কৃতকারী জেল ভেঙে তাদের বের করে নিয়ে যায়। এই ঘটনায় পাঞ্জাব, হরিয়ানা ও দিল্লি জুড়ে কড়া নিরাপত্তা জারি করা হয়। এ ঘটনায় নাভা জেলের সুপার ও ডেপুটি সুপারকে বরখাস্ত করা হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে যে, চারটি গাড়ি করে ১০-১২ জন দুষ্কৃতকারী ছদ্মবেশে জেলে ঢোকে। তাদের মধ্যে ৪-৫ জন পুলিশের পোশাকে ছিল। তারা এমন ভাব করে যেন কয়েকজন আসামিকে নিয়ে পুলিশের দল এসেছে। কিন্তু পরে বোঝা যায় যে, জেলে হামলা চালানোই এদের উদ্দেশ্য। এলোপাথাড়ি গুলি চালিয়ে বের করে নিয়ে যায় খালিস্তানি জঙ্গি মিন্টুসহ আরও এক জঙ্গি ও তিন গ্যাংস্টারকে। গত রোববার বিকেলেই হামলার ঘটনায় মূল অভিযুক্ত হরমিন্দর সিংকে পাঞ্জাবের কাইরানা থেকে গ্রেফতার করে পুলিশ। তাকে জিজ্ঞাসাবাদ করেই মিন্টুর খোঁজ মেলে বলে মনে করা হচ্ছে। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ