Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিশ্বকাপের আগে মুখোমুখি সালাহ-মেসি!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২২, ১২:০২ এএম

কাতার বিশ্বকাপ ধীরে ধীরে এগিয়ে আসছে। ২১ নভেম্বর বিশ্বকাপ শুরুর আগে সবগুলো দলই নিজেদের সর্বোচ্চ প্রস্তুতিটা নিয়ে রাখতে চাইবে। সে লক্ষ্যে নভেম্বরে আবু ধাবিতে মিসরের বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। দেশটির সংবাদমাধ্যম ‘মুন্দো আলবিসেলেস্তে’ জানিয়েছে, প্রীতি ম্যাচ খেলার বিষয়ে দুই পক্ষই সম্মতিতে পৌঁছেছে। অর্থাৎ, আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি ও মিসরের তারকা মোহাম্মদ সালাহর মুখোমুখি হওয়া দেখতে পারেন ফুটবলপ্রেমীরা।
মিসরীয় সংবাদমাধ্যম ‘এল বালাদ’ এর প্রতিবেদক ইসমাইল মাহমুদ জানিয়েছেন, আবু ধাবিতে প্রীতি ম্যাচ খেলতে মিসর ফুটবল অ্যাসোসিয়েশনকে অনুরোধ করেছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন। গতপরশু রাতে তিনি টুইট করেন, ‘বিশ্বকাপের আগে নভেম্বরে আবু ধাবিতে প্রীতি ম্যাচ খেলতে মিসরকে অনুরোধ করেছে আর্জেন্টিনা। বেলজিয়ামও মিসরের সঙ্গে খেলতে চায়।’ মিসর ফুটবল অ্যাসোসিয়েশনের বোর্ড সদস্য হাজেম ইমাম জানিয়েছেন, দুই দেশের ফুটবল অ্যাসোসিয়েশন প্রীতি ম্যাচ খেলার বিষয়ে সম্মত হয়েছে। তবে এ নিয়ে এখনো কোনো চুক্তি সই হয়নি এবং ম্যাচের দিনও ধার্য হয়নি।
আর্জেন্টিনার সংবাদমাধ্যম ‘টিওয়াইসি স্পোর্টস’ এর প্রতিবেদক গাস্তন এদুলের খবর অনুযায়ী, কাতার বিশ্বকাপে আর্জেন্টিনা মাঠে নামার ১০ দিন আগে এই প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হবে। বিশ্বকাপের আগে এটাই হবে আর্জেন্টিনার শেষ প্রীতি ম্যাচ। গাস্তন এদুল এ নিয়ে টুইট করেন, ‘বিশ্বকাপ শুরুর আগে আর্জেন্টিনার শেষ প্রীতি ম্যাচে মিসর সম্ভাব্য প্রতিপক্ষ। দুই ফেডারেশনে এ নিয়ে কথা চালাচালি হয়েছে। ম্যাচটি আবু ধাবিতে হবে, শুধু এ বিষয়ই এখন পর্যন্ত নিশ্চিত হয়েছে। বিশ্বকাপে মাঠে নামার আগে ১০ দিন আগে ম্যাচটি খেলবে আর্জেন্টিনা।’
কাতার বিশ্বকাপে ‘সি’ গ্রুপে আর্জেন্টিনার প্রতিপক্ষ সউদী আরব, মেক্সিকো ও পোল্যান্ড। কাতার বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি মিসর। গত মার্চে বাছাইপর্বের প্লে অফে মিসরকে হারিয়ে কাতার বিশ্বকাপের টিকিট কাটে সেনেগাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপের আগে মুখোমুখি সালাহ-মেসি!
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ