Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

আমিন বাজারে সংঘর্ষের ঘটনায় নিখোঁজের দুই দিন পর লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার, সাভার থেকে | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৬, ৩:৩২ পিএম

সাভারের আমিনবাজার এলাকায় জমি দখলকে কেন্দ্র করে যুবলীগ-ছাত্রলীগ ও আবাসন কোম্পানির লোকজনের মধ্যে সংঘর্ষের ঘটনায় জুয়েল আহম্মেদ নামের এক কর্মী নিখোঁজ হয়। ঘটনার দুই দিন পর মঙ্গলবার সকালে ফায়ার সার্ভিসের ডুবুরী দল তুরাগ নদীতে তল্লাশি চালিয়ে সিলিকন সিটির ইট সরবরাহকারী জুয়েলের লাশ উদ্ধার করেছে। এর আগে গত রবিবার জমি দখলকে কেন্দ্র করে যুবলীগ, ছাত্রলীগ ও ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে একদল সন্ত্রাসী হামলা চালিয়ে ৬ জনকে গুলি করে আহত করে। এদের মধ্যে একজন নিখোঁজ ছিল।

স্থানীয়রা ও পুলিশ জানায়, গত রবিবার দুপুরে সাভারের আমিনবাজার এলাকার তুরাগ নদীর পাশে সিলিকন সিটির জমি দখলকে কেন্দ্র করে রাজধানীর মোহাম্মদপুর এলাকার যুবলীগ নেতা তুহিন খান, ওয়ার্ড কাউন্সিলর মিজান, আদাবর এলাকার ছাত্রলীগ নেতা রিয়াজ, ও সাইফুল তাদের সন্ত্রাসী বাহিনী নিয়ে হামলা চালায়। এসময় সন্ত্রাসীরা সিলিকন রিয়েল এস্টেটের ৬কর্মীকে গুলি ও আরো ১৪জনকে কুপিয়ে জখম করে। এসময় সন্ত্রাসীরা জুয়েল নামের এক কর্মীকে গুলি করে আহত করার পর ইট দিয়ে মাথা থেঁতলে তার লাশ তুরাগ নদিতে ফেলে রেখে যায়। এ ঘটনার পর আহতদেরকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হলেও জুয়েলে লাশ খুঁজে পায়নি স্থানীয়রা।
পরে ফায়ার সার্ভিসের সদর দপ্তর থেকে আসা ডুবুরীর একটি দল তুরাগ নদীতে তল্লাশি শুরু করে। দুই দিন তল্লাশি চালানোর পর মঙ্গলবার সকালে তুরাগ নদী থেকে নিহতের লাশটি উদ্ধার করে।

এব্যাপারে সিলিকন সিটির ব্যবস্থাপনা পরিচালক সারোয়ার হোসেন বলেন, সন্ত্রাসীরা তার রিয়েল স্টেটের জমি অন্যায়ভাবে দখল করতে আসে। এসময় বাধা দিলে তার ৬কর্মীকে গুলি ও আরো ১৪জনকে কুপিয়ে জখম করে। এছাড়াও জুয়েল নামের তার এক ইট সরবরাহকারীকে গুলি করে আহত করার পর ইট দিয়ে মাথা থেঁতলে হত্যা করে। পরে তার লাশ তুরাগ নদীতে ফেলে দেয় বলেও তিনি জানান। এছাড়াও তিনি ক্ষোভের সাথে অভিযোগ করে বলেন, এ ঘটনার পর তারা থানায় মামলা দায়ের করে। তবে মামলায় পুলিশকে একাধিকবার নিখোঁজের বিষয়টি উল্লেখ করলেও পুলিশ তা নথিভুক্ত করেনি। এছাড়াও ঘটনার দুদিন পার হয়ে গেলেও এ ঘটনায় পুলিশ এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করেনি বলে ক্ষোভ প্রকাশ করেন তিনি।

এব্যাপারে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম কামরুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নিখোঁজের দুই দিন পর নিহত সিলিকন কর্মীর লাশ উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় একটি হত্যা মামলা দায়ের করা হবে বলেও তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ