Inqilab Logo

শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

সারাবিশ্বেই অর্থনীতিতে মন্দা বিরাজ করছে

দোহারে সালমান এফ রহমান | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২২, ১২:০২ এএম

দোহার-নবাবগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা : জনগণ এতো বোকা নন! যে উন্নয়ন করবে আওয়ামী লীগ আর ভোট দিয়ে পাস করাবে বিএনপি-জামাতকে। যার প্রমাণ ইতোমধ্যে গত ২৭ জুলাই অনুষ্ঠিত দোহার পৌরসভা নির্বাচনে দিয়েছেন। দোহার পৌরসভা নির্বাচনে বিপুল ভোটে আওয়ামী লীগের সমর্থিত প্রার্থীর আলমাছ উদ্দিনের বিজয়ের মাধ্যমে।

গতকাল শনিবার ঢাকার দোহার পৌরসভা নবনির্বাচিত মেয়র, সাধারণ কাউন্সিলর এবং নারী কাউন্সিলদের সাথে দোহার পৌরসভা উন্নয়ন পর্যালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা এবং ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান এসব কথা বলেন।
তিনি বলেন, সীমানা জটিলতার কারণে দীর্ঘদিন দোহার পৌরসভা নির্বাচন বন্ধ ছিলো। আমি প্রধানমন্ত্রীকে বলে নির্বাচনের ব্যবস্থা করেছি। নৌকা প্রতীক না দিয়ে প্রধানমন্ত্রী উন্নয়নের প্রমান দেখতে সুষ্ঠু নির্বাচনের আয়োজন করেন। জনগণ প্রধানমন্ত্রীর উন্নয়নের কথা স্বীকার করে আওয়ামী লীগের সমর্থিত প্রার্থীকে বিপুল ভোট জয়ী করে বুঝিয়ে দিলেন। জনগণ বোকা নন! এজন্য আমি দোহার পৌরবাসীকে ধন্যবাদ জানাই। তিনি আরও বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে সারাবিশ্বেই অর্থনীতিতে একটা মন্দা বিরাজ করছে। তাই প্রধানমন্ত্রী নতুন প্রকল্পের উপর জোর না দিয়ে আগের কাজগুলোই ভালভাবে করতে চাচ্ছেন। এসময় তিনি নতুন মেয়র ও কাউন্সিলদের শুধু উন্নয়নের কথা না ভেবে পৌর কর আদায়ের বিষয়ে জনগণকে সচেতন করতে আহ্বান জানান।

দোহার পৌরসভা প্রশাসক আজাদ হোসেন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেনÑ পৌরসভা পানি সরবরাহ ও স্যানিটেশন প্রকল্পের প্রকল্প পরিচালক মো. ওয়াজেদ আলী, দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলমগীর হোসেন। এছাড়াও উপস্থিত ছিলেনÑ দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোবাশে^র আলম, দোহার সার্কেল সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. আরিফুল ইসলাম, দোহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তফা কামাল, দোহার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নুরুল হক বেপারী, দোহার পৌরসভা নবনির্বাচিত মেয়র আলমাছ উদ্দিন, পৌরসভা প্রকোশলী মশিউর রহমান, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শেখ আনার কলি পুতুল, পৌরসভা আওয়ামী লীগের আহ্বায়ক সাজ্জাদ হোসেন সুরুজ, যুগ্ম আহ্বায়ক দেলোয়ার মাঝি প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সালমান এফ রহমান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ