Inqilab Logo

মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

বাংলাদেশের গ্রুপেই ভারত-পাকিস্তান

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২২, ১২:০১ এএম

আসন্ন নারী সাফ চ্যাম্পিয়নশিপের গ্রুপ পর্বেই শক্তিশালী ভারতকে পেলো বাংলাদেশ। আগামী ৬ থেকে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত নেপালের রাজধানী কাঠমান্ডুতে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টটি। দক্ষিণ এশিয়ার মেয়েদের সর্বোচ্চ এ আসরকে সামনে রেখে গ্রুপ নির্ধারণের জন্য গতকাল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনে ড্র অনুষ্ঠিত হয়েছে। তাতে চার দলের ‘এ’ গ্রুপে বাংলাদেশের সঙ্গী হয়েছে ভারত ও পাকিস্তান। গ্রুপের অপর দলটি মালদ্বীপ। এদিকে তিন দলের ‘বি’ গ্রুপে আছে নেপাল, শ্রীলঙ্কা ও ভুটান। ড্র অনুষ্ঠানে লটারির মাধ্যমে গ্রুপ নির্ধারণ করেন সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনের (সাফ) সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল ও বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ।
সাত দেশের অংশগ্রহণে এবারের নারী সাফের স্বাগতিক নেপাল ও অন্য দেশগুলোর মধ্যে ফিফা র‌্যাঙ্কিংয়ে শীর্ষে থাকা ভারতকে এক নম্বর পটে রেখে লটারি অনুষ্ঠিত হয়। বাংলাদেশের গ্রুপে চার দল পড়াটাকে ইতিবাচক মনে করছেন জাতীয় নারী দলের প্রধান কোচ গোলাম রব্বানী ছোটন। ড্র শেষে তিনি বলেন, ‘আমাদের গ্রুপে চার দল পড়ায় মেয়েরা একটা ম্যাচ বেশি খেলার সুযোগ পাবে, এটা ভালো দিক।’ একই গ্রুপে ভারতের মতো শক্তিশালী দল থাকা নিয়ে ছোটন বলেন, ‘নারী বা পুরুষ যেকোনো বিভাগের সিনিয়র সাফে সব দলই শক্তিশালী ও অভিজ্ঞ হয়ে থাকে। টুর্নামেন্টের ফাইনালে খেলতে হলে যেকোনো দলকে হারাতে হবে। তাই গ্রুপে কান দল পড়লো তা বড় বিষয় নয়। যোগ্যতা থাকলে সব দলের বিপক্ষেই ভালো খেলা যায়। আর টুর্নামন্টে সাফল্য পেতে হলে এই ভালো খেলার বিকল্প নেই। আমরা চেষ্টা করবো নিজেদেও সামর্থ্য অনুযায়ী ভালো খেলে সাফে সাফল্য পেতে। আমার ধারণা মেয়েরা মাঠে নিজেদের সেরাটা মাঠে ঢেলে দিয়ে সাফল্য তুলে আনার চেষ্টা করবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশের গ্রুপেই ভারত-পাকিস্তান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ