Inqilab Logo

মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

খালি পেটে আদা খাওয়ার ৩ উপকারিতা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২২, ১০:০৪ এএম

রান্নায় ঝাঁঝাল স্বাদ আনতে আদা ব্যবহার করা হয়। এই মসলাটি হজমে সহায়ক। প্রাচীন আয়ুরর্বেদশাস্ত্রে বহুবছর ধরে আদা ব্যবহার হয়ে আসছে। নিয়মিত এটি খেলে অনেক শারীরিক সমস্যা থেকেই মুক্তি মেলে। তবে তা খেতে হবে নির্দিষ্ট সময়ে।

বিশেষজ্ঞদের মতে, খালি পেটে আদা খেলে সবচেয়ে বেশি উপকারিতা পাওয়া যায়। এর কিছু স্বাস্থ্য গুনাগুণ সম্পর্কে চলুন জেনে নেওয়া যাক।

হার্ট ভালো রাখে

খালি পেটে আদা খেলে হার্ট ভালো থাকে। এতে রয়েছে এমন কিছু পদার্থ যা রক্তচাপ নিয়ন্ত্রণে সক্ষম। রোজ সকালে হালকা গরম পানিতে আদা ছেঁচে মিশিয়ে পান করুন। উপকার মিলবে।

ব্যথা কমায়

ব্যথায় ভোগেন না এমন মানুষ মেলা ভার। নানারকম ব্যথা আমাদের কাবু করে ফেলে। আদার প্রদাহনাশক ক্ষমতা রয়েছে। তাই, নিয়মিত আদা খেলে ব্যথা কমবে। অনেকের পিরিয়ডের সময় তীব্র পেটব্যথায় ভোগেন। এই সমস্যা থেকেও প্রশান্তি দিতে পারে আদা।
ত্বকের জন্য উপকারি

গবেষণা অনুযায়ী, আদা ত্বকের জন্য খুবই ভালো। এটি ত্বকের জেল্লা বাড়াতে পারে। তাই সুন্দর ত্বকের স্বার্থে রোজ সকালে আদা খেতে পারেন।

জানলেন তো, কত উপকারি আদা। এখন থেকে তবে রোজ সকালে আদা জল খেলে দিন শুরু করুন আর থাকুন সুস্থ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন