Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাঁতারে আসিফ-সোনিয়ার লজ্জা!

স্পোর্টস রিপোর্টার, বার্মিংহাম (ইংল্যান্ড) থেকে | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২২, ১২:০৪ এএম

বার্মিংহাম কমনওয়েলথ গেমসের সাঁতারে যথারীতি ব্যর্থ হয়ে জাতিকে লজ্জায় ফেলেছেন বাংলাদেশের দুই সাঁতারু আসিফ রেজা ও সোনিয়া খাতুন। গতকাল বার্মিংহামের স্যান্ডওয়েল অ্যাকুয়াটিক সেন্টারের পুলে নেমে হিট থেকেই বিদায় নিয়েছেন সোনিয়া-আসিফ। পুরুষদের ১০০ মিটার ফ্রি-স্টাইলের চতুর্থ হিটে বাংলাদেশের সাঁতারু আসিফ রেজা আট জনের মধ্যে ষষ্ঠ স্থান পেয়েছেন। তিনি সময় নিয়েছেন ৫৪.২৪ সেকেন্ড। এই ইভেন্টে ৬৯ জনের মধ্যে আসিফ পেয়েছেন ৫০তম স্থান। এদিন নারীদের ৫০ মিটার বাটারফ্লাই ইভেন্টের তৃতীয় হিটে পুলে নেমে ৩০.৯৪ সেকেন্ড সময়ে সাঁতার শেষ করে আট জনের মধ্যে ষষ্ঠ হন সোনিয়া খাতুন। এই ইভেন্টে ৫২ জনের মধ্যে সোনিয়ার অবস্থান ৪২তম।
সাঁতারের মতো কাল ভারোত্তোলনেও লজ্জা পেয়েছে বাংলাদেশ। বার্মিংহামের এনইসি হলে মেয়েদের ৪৯ কেজি ওজন শ্রেণিতে ১১ জন প্রতিযোগি অংশ নিলেও বাংলাদেশের মার্জিয়া আক্তার ইকরা ডিসকোয়ালিফাইড হয়েছেন। শুরুতে স্ন্যাচে ৫৮ কেজি তুলতে বলা হলে ইকরা ৬০ কেজি তোলার আাগ্রহ জানান। কিন্তু এই ভার তুলতে ব্যর্থ হন তিনি। পরে ক্লিন এন্ড জার্কেও একই অবস্থা হয় ইকরার। ক্লিন এন্ড জার্কে ৭০ কেজি তুলতে গিয়ে আবারও ব্যর্থ হন তিনি। ভার পড়ে গেলে হাতে আঘাত ব্যথা পান ইকরা। পরে ডিসকোয়ালিফাইড হয়ে আসর থেকে ছিটকে পড়েন তিনি। মার্জিয়া আক্তার ইকরা ডিসকোয়ালিফাইড হলেও ভারোত্তোলনে বাংলাদেশের মূল ভরসা মাবিয়া আক্তার সীমান্ত। আজ খেলতে নামবেন তিনি। মাবিয়ার ইভেন্ট ৬৪ কেজি ওজন শ্রেনী। এনইসির হল ওয়ানে মাবিয়ার খেলা শুরু হবে স্থানীয় সময় দুপুর ২টায়। বার্মিংহামে নিজের সেরাটা দেয়ার আশা করছেন মাবিয়া। শুরুতে কন্ডিশন মানিয়ে নিতে কিছুটা সমস্যা হলেও এখন অবশ্য খেলায় নামতে পুরো প্রস্তুত তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাঁতারে আসিফ-সোনিয়ার লজ্জা!
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ