Inqilab Logo

ঢাকা, বুধবার ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬, ২২ শাওয়াল ১৪৪০ হিজরী।

মিয়ানমারকে আসিয়ান থেকে বাদ দেয়ার দাবি

| প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : মিয়ানমারকে দক্ষিণ-পূর্ব এশিয়ার আঞ্চলিক জোট আসিয়ান থেকে বাদ দেয়ার দাবি উঠেছে। মালয়েশিয়ার ইউনাইটেড মালয়স ন্যাশনাল অর্গানাইজেশন (উনমো) রাজনৈতিক দলের নেতা ইবনিহাজার এ দাবি তুলেছেন বলে সংবাদ মাধ্যমের খবরে বলা হয়। সম্প্রতি রোহিঙ্গাদের ওপর মিয়ানমার সেনাবাহিনীর চলমান নির্যাতনের বিরুদ্ধে আঞ্চলিক ঐক্যের আহ্বান জানিয়ে এমন দাবি করেন তিনি। পেনাং রাজ্যের জর্জ টাউন শহরের উনমো শাখার চেয়ারম্যান দাতুক আহমদ ইবনিহাজার বলেন, আসিয়ান থেকে মিয়ানমারের সদস্য পদ ছিনিয়ে নেয়া উচিত। এছাড়া মিয়ানমারের সঙ্গে সম্পর্ক ত্যাগ করতে মালয়েশিয়া সরকারকে আহ্বান জানিয়েছেন তিনি।  ইবনিহাজার বলেন, নির্যাতিত সংখ্যালঘু মুসলিমদের প্রতি সংহতি প্রকাশ করে মিয়ানমারের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করা উচিত। পেনাং রাজ্যের মুফতি দাতুক ড. ওয়ান সালিম নুরও এ দাবিকে সমর্থন দিয়েছেন। ওয়েবসাইট।



 

Show all comments
  • MD FARASH UDDIN YASIN ৩০ নভেম্বর, ২০১৬, ৫:২৫ এএম says : 0
    It is right remove Myanmar membership from ASHIAN.Also we request to Bangladesh government for cutoff all kinds of relation with Myanmar.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন