Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজধানীর বসিলায় ইসলামী চক্ষু হাসপাতাল উদ্বোধন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২২, ৭:২৯ পিএম

চোখের সমস্যা নিয়ে দেশের আনাচকানাচে ধুঁকছে অসংখ্য অতিদরিদ্র অসহায় মানুষ। তাদের হাতের নাগালে নেই উন্নত চিকিৎসার সুযোগ। আর তাই উন্নত চিকিৎসা সেবা দেয়ার লক্ষ্যে রাজধানী ঢাকার মোহাম্মদপুরের বেড়িবাঁধ, বসিলা রোডে সোমবার (১ আগস্ট) ইসলামী চক্ষু হাসপাতালের শুভ উদ্বোধন করা হয়েছে।

হাসপাতালটিতে স্বাস্থ্য সেবার মান ও সার্বিক উন্নয়ন নিশ্চিত করা হবে বলে জানিয়েছেন হাসপাতালের কর্ণধার মো. সারওয়ার হোসেন। উন্নত চিকিৎসা সেবা দিতে ও রোগীদের ভোগান্তি কমাতে এই হাসপাতাল উদ্বোধন করা হয়। উদ্বোধন উপলক্ষ্যে হাসপাতালের অন্যতম চিকিৎসক চক্ষু বিশেষজ্ঞ ও সার্জন ডা. মো. ফিরোজ আশেপাশের এলাকার ২০ জন রোগীকে বিনামূল্যে চক্ষু চিকিৎসাসেবা দেয়া হয়। এ সময় সারওয়ার হোসেন বলেন, আমরা অল্প খরচে চোখের ফ্যাকো সার্জারিসহ চোঁখের নানাবিধ চিকিৎসা করছি, আমাদের হাসপাতাল থেকে যদি একজন মানুষকেও সেবা দিতে পারি, সেখানেই আমাদের স্বার্থকতা। তিনি বলেন, বরিশালেও আমাদের একটি শাখা রয়েছে। এর মাধ্যমে করোনাকালীন দুর্যোগেও আমরা গ্রাম পর্যায়ে ফ্রি চক্ষু ক্যাম্প করেছি এবং বেশ কিছু সুবিধাবঞ্চিত মানুষের ফ্রি চোখের অপারেশন করতে পেরেছি। রোগীদের সেবার মান বাড়ানোর তাগিদ থেকে আমরা রাজধানীতেও চক্ষু হাসপাতালের কনসালটেশন সেন্টার উদ্বোধন করলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাসপাতাল উদ্বোধন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ