Inqilab Logo

শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

টিসিবির পণ্য বিক্রিতে অনিয়ম হলে ছাড় নয়: বাণিজ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২২, ১০:৪৬ এএম

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য বিক্রিতে কোনো ধরনের অনিয়মের প্রমাণ পাওয়া গেলে ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

মঙ্গলবার (২ আগস্ট) সকালে রাজধানী মোহাম্মদপুরের বাবর রোডের ৩২ নম্বর ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয়ে ‘আগস্ট মাসে নিম্ন আয়ের পরিবারের মাঝে টিসিবি’র পণ্য বিক্রয় উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

টিসিবির কার্ডের বিনিময়ে নিম্ন আয়ের মানুষের থেকে এক থেকে দুইশো টাকা হারে আদায় করছেন সংশ্লিষ্টরা। টিপু মুনশি বলেন, ‘আমি এব্যাপারে জানতাম না। এখনই জানলাম। টিসিবির পণ্য বিক্রিতে অনিয়ম হলে কোনো ছাড় দেওয়া হবে না।’

বাণিজ্যমন্ত্রী বলেন, ‘কম দামে পণ্য দিতে ফ্যামিলি কার্ড চালু করেছে সরকার। তিন হাজার ডিলারের মাধ্যমে সারাদেশে এক কোটি মানুষের কাছে এই পণ্য সরবারহ করা হবে।’

অপর এক প্রশ্নের জবাবে বাণিজ্যমন্ত্রী বলেন, ‘দেশের নিম্ন আয়ের মানুষের কষ্ট লাঘবে আরও সাশ্রয়ী মূল্যে আবারও টিসিবির পণ্য বিক্রি শুরু হলো। এতে হয়তো পুরো একটা ফ্যামিলির চলতে কষ্ট হবে, তবে সাশ্রয়ী হলে সম্ভব হবে।’

এ সময় বিশেষ অতিথি ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ। এছাড়া অন্যদের মধ্যে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. আরিফুল হাসান, ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ৩২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ হাসান নূর ইসলাম (রাষ্টন) উপস্থিত ছিলেন।

এবার টিসিবি কার্ডধারী প্রতি গ্রাহক সর্বোচ্চ দুই লিটার সয়াবিন তেল, দুই কেজি মসুর ডাল, এক কেজি চিনি ও দুই কেজি পেঁয়াজ কিনতে পারবেন। তবে এ পর্যায়ে সারাদেশে এক যোগে পণ্য বিক্রি হচ্ছে না। দেশের জেলা ও উপজেলাগুলোর জন্য নির্ধারিত সময় পরে জানিয়ে দেবে সংশ্লিষ্ট বিভাগ।

একই সঙ্গে ট্রাকে করে পণ্য বিক্রির পদ্ধতি থেকে সরে এসেছে সরকারের এই সংস্থা। পণ্য বিক্রি হবে নির্দিষ্ট ডিলারের মাধ্যমে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাণিজ্যমন্ত্রী

২৩ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ