Inqilab Logo

বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

লৌহজংয়ে থানা ভবন ও ফায়ার সার্ভিস ষ্টেশন উদ্বোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২২, ৩:৫৯ পিএম | আপডেট : ৫:৪৬ পিএম, ২ আগস্ট, ২০২২
মুন্সীগঞ্জের লৌহজংয়ে নবনির্মিত থানা ভবন ও ফায়ার সার্ভিস স্টেশন উদ্বোধন করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। আজ মঙ্গলবার (০২ আগস্ট) দুপুর আড়াইটার দিকে উপজেলার বেজগাঁও ইউনিয়নের হাটভোগদিয়া এলাকায় মালিরঅংক-নওপাড়া সড়কের পাশে ৮ কোটি টাকা ব্যায়ে নির্মাণ হয়েছে ৪তলা বিশিষ্ট্য থানা ভবন ও ২ কোটি ৩৯ লাখ টাকা ব্যায়ে ফায়ার সার্ভিস স্টেশন ভবন দুটি উদ্বোধন করেন তিনি। 
এ সময় উপস্থিত ছিলেন ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান পিপিএম, মুন্সীগঞ্জ-২ আসনের সাংসদ অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি, মুন্সীগঞ্জ-৩ আসনের সাংসদ অ্যাড. মৃনাল কান্তি, জেলা প্রশাসক কাজী নাহিদ রসূল, পুলিশ সুপার আব্দুল মোমেন প্রমুখ।
৫০ জন পুলিশ সদস্য দিয়ে থানার কার্যক্রম চলছে। এদের মধ্যে একজন (ওসি),একজন পরিদর্শক (তদন্ত), ১০ জন উপ-পরিদর্শক (এসআই), ৯ জন সহকারী উপ-পরিদর্শক (এএসআই),ও বাকি ২৯ জন কনাস্টেবল। থানা ভবন নির্মাণের ঠিকাদার প্রতিষ্ঠান হচ্ছে এসই এন্ড খান (ভিজে)। অন্যদিকে ফায়ার সার্ভিস স্টেশন উদ্বোধনে ভীষন খুশি স্থানীয়রা। এই উপজেলায় এতোদিন ফায়ার সার্ভিস  স্টেশন না থাকায় মুন্সীগঞ্জ ও শ্রীনগর ফায়ার সার্ভিস স্টেশন থেকে দমকল কর্মীরা লৌহজংয়ে এসে কার্যক্রম চালাতো। নবনির্মিত লৌহজং ফায়ার সার্ভিস স্টেশনটি দ্বিতীয় শ্রেণির রাজস্ব স্টেশন। এখানে একজন স্টেশন অফিসারসহ ২৭ জন লোকবল থাকবে। এ স্টেশনের জন্য দুইটি গাড়ি আগুন নিভানোর কাজে বরাদ্দ করা হয়েছে। নতুন ফায়ার সার্ভিস স্টেশন লৌহজং উপজেলার পাশাপাশি পার্শ্ববর্তী টঙ্গীবাড়ি উপজেলাতেও আগুন নিভানো ও দুর্ঘটনা কবলিত এলাকায় কাজ করবে। এর ঠিকাদারি প্রতিষ্ঠান হচ্ছে সততা এন্টারপ্রাইজ। ভবন দুটি উদ্বোধনের পর বিকেল ৫ টায় টায় সরকারি লৌহজং কলেজ মাঠে মাসব্যাপী কর্মসূচির সূচনা অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্য রাখেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।#
 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বরাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ