Inqilab Logo

বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

পরিকল্পনা অনুযায়ী ইউক্রেনে বিশেষ অভিযান চলছে: ইউনাইটেড রাশিয়া পার্টি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২২, ৮:২৫ পিএম

রাশিয়ার ক্ষমতাসীন ইউনাইটেড রাশিয়া পার্টির কাউন্সিল চেয়ারম্যান বরিস গ্রিজলভ সোমবার বলেছেন, ইউক্রেনে রাশিয়ার বিশেষ অভিযান নির্ধারিত সময় অনুযায়ী চলছে এবং সেখানে ফ্যাসিবাদ পরাজিত হবে।

‘আমরা বলতে পারি যে ফ্যাসিবাদ পরাজিত হবে। বিশেষ সামরিক অভিযান পরিকল্পনা অনুযায়ী চলছে। রাশিয়া কখনই তার জনগণকে ত্যাগ করে না। এবং আমরা যে কাজগুলি নির্ধারন করেছি তা সমাধান করা হচ্ছে,’ পার্টি তার টেলিগ্রাম চ্যানেলে তাকে উদ্ধৃত করে বলেছে।

গত ২৪ ফেব্রুয়ারি, রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ডনবাস প্রজাতন্ত্রের প্রধানদের সাহায্যের অনুরোধের প্রতিক্রিয়ায় একটি বিশেষ সামরিক অভিযানের ঘোষণা করেছিলেন। তিনি জোর দিয়েছিলেন যে মস্কোর ইউক্রেনীয় অঞ্চলগুলি দখল করার কোন পরিকল্পনা নেই, তবে দেশটিকে নিরস্ত্রীকরণ এবং ডিনাজিফাই করার লক্ষ্য ছিল।

রাশিয়ান প্রতিরক্ষা মন্ত্রণালয় আশ্বস্ত করেছে যে, রাশিয়ান সৈন্যরা ইউক্রেনের শহরগুলিকে লক্ষ্য করে না, তাদের অভিযান স্ট্রাইক করা এবং ইউক্রেনের সামরিক অবকাঠামোকে অক্ষম করার মধ্যে সীমাবদ্ধ। বেসামরিক জনগণের জন্য কোন হুমকি নেই। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া


আরও
আরও পড়ুন