Inqilab Logo

সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

অ্যামাজন প্রাইমে বাংলাদেশি চলচ্চিত্র ‘দেহস্টেশান’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০২২, ১০:০৩ এএম

বাংলাদেশি নির্মাতা আহমেদ তাহসিন শামস নির্মিত চলচ্চিত্র ‘দেহ স্টেশন’ মুক্তি পেয়েছে আন্তর্জাতিক ওটিটি প্লাটফর্ম আমাজন প্রাইমে। জুলাই থেকে যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রের দর্শকরা দেখতে পাচ্ছেন সিনেমাটি। কিছুদিনের মধ্যেই বাংলাদেশের দর্শকরাও উপভোগ করতে পারবেন ‘দেহ স্টেশন’। সামাজিক বিয়োগাত্মক ঘরানার এ সিনেমায় একজন যৌনকর্মী ও তাঁর সন্তানের জীবন সংগ্রামের চিত্র ফুটে উঠেছে।

নির্মাতা আহমেদ তাহসিন শামস বলেন, ‘যৌনকর্মীদের জীবনের বিষণ্নতা ফুটিয়ে তুলতেই সিনেমাটি সাদা কালো রাখা হয়েছে। আমাদের দেশিয় বাস্তবতায় প্রেক্ষাগৃহে প্রদর্শনের কথা ভাবিনি। তাই এটি মুক্তি পেল ওটিটিতে। আশা করছি দেশের দর্শকরা শিগগিরই উপভোগ করবেন সিনেমাটি।’

সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন কলকাতার অভিনেত্রী মৌমিতা মিত্র। আরো আছেন বাংলাদেশের শাহাদাত হোসাইন, প্রয়াত এস এম মোহসিন, হোসাইন মোহাম্মদ বেলাল, আহমেদ রানা, মোহাম্মদ ইকবাল হোসাইন, ফারহানা ইভা, সৈকত সিদ্দিকি প্রমুখ। ‘দেহ স্টেশন’ সিনেমার গান প্রকাশ হয়েছে ইউটিউবে। গানে কণ্ঠ দিয়েছেন ফাহমিদা নবী, তানজির তুহিন, শামায়লা বেহরোজ রহমান ও নশিন শর্মিলী। সংগীত পরিচালনা করেছেন নীল কামরুল।

অভিনেত্রী মৌমিতা মিত্র বলেন, ‘আমার চরিত্রটি এমন একটি চরিত্র যেখানে সে কখনো স্নেহময়ী মা, কখনো বড় বোন, কখনো যৌনকর্মী। প্রতিটি চরিত্রই এত স্বতন্ত্র ছিল যে, বিশ্বাসযোগ্যভাবে ফুটিয়ে তোলা সত্যিই চ্যালেঞ্জিং ছিল।’

উল্লেখ্য, নির্মাতা আহমেদ তাহসিন শামস বাংলাদেশের নটরডেম ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের সহযোগি অধ্যাপক। বর্তমানে যুক্তরাস্ট্রে ইউনিভার্সিটি অব নটরডেমে শিক্ষকতা করছেন। ২০১১ সালে তাঁর নির্মিত টেলিফিল্ম ‘শূন্যের আবৃত্তি’ (সাউন্ড অব সাইলেন্স) মুক্তি পায় চ্যানেল আইতে। চলচ্চিত্র ‘দেহ স্টেশন’ তাঁর দ্বিতীয় নির্মাণ। একটি ওটিটি প্লাটফর্মের জন্য তার পরবর্তী সিনেমা ‘আরশিনগর’-এর নির্মাণ ইতিমধ্যেই শেষ হয়েছে। স্যামুয়েল ব্যাকেটের বিখ্যাত উপন্যাস ‘ওয়েটিং ফর গডো’ অবলম্বনে তৈরি হয়েছে সিনেমাটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ