Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাবিতে প্রক্সি দিয়ে প্রথম হওয়া শিক্ষার্থীর ফলাফল বাতিল!

রাবি প্রতিনিধি | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০২২, ১:৫৩ পিএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২১-২২ সেশনের ভর্তি পরীক্ষায় 'এ' ইউনিটের গ্রুপ-২ থেকে প্রথম হওয়া মু. তানভীর আহমেদ নামের ওই ভর্তিচ্ছু শিক্ষার্থীর ফলাফল বাতিল করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ প্রশাসক প্রফেসর ড. প্রদীপ কুমার পাণ্ডে এ তথ্য নিশ্চিত করেন।

জানা গেছে, এবার রাবিতে ভর্তি পরীক্ষায় অন্যের হয়ে পরীক্ষায় অংশ নেয়ার অভিযোগে কারাগারে গেছেন ৫ জন। তাদের মধ্যে বায়েজিদ খান একজন। তিনি গ্রুপ-২ এর রোল ৩৯৫৩৪ এর পরীক্ষার্থী তানভীর আহমেদের হয়ে পরিক্ষা দিচ্ছিলো। তিনি ঢাকার নারায়ণগঞ্জের বাসিন্দা আব্দুস সালামের ছেলে।

এদিকে গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়টির প্রকাশিত ফলাফলে এ ইউনিটের গ্রুপ-২ থেকে প্রথম স্থান অর্জন করেন মু. তানভীর আহমেদ। ভর্তি পরীক্ষা দিতে এসে আটক হওয়ার পর বিশ্ববিদ্যালয় প্রশাসন যে তথ্য-উপাত্ত জানিয়েছিল তার সাথে নাম, রোল এবং গ্রুপের মিল পাওয়া গেছে। তবে বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী পরীক্ষায় জালিয়াতির অভিযোগে তার ওয়েমার সিট বাতিল হওয়ার কথা থাকলেও তার ফলাফল প্রকাশিত হয়। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন ওই শিক্ষার্থীর ফলাফল বাতিল করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ