Inqilab Logo

মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

জ্বালানি কম দেওয়ায় ফিলিং স্টেশনকে ১ লাখ টাকা জরিমানা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০২২, ৫:২১ পিএম

কিশোরগঞ্জে পরিমাপে কারচুপির দায়ে এক ফিলিং স্টেশনকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। বুধবার (৩ আগস্ট) দুপুরে জেলার পাকুন্দিয়ার পৌর সদরের শ্রীরামদির আলুর স্টোর বাজারের এস রাফা ফিলিং স্টেশনকে এ জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

অভিযানে জরিমানার বিষয়টি নিশ্চিত করেছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিক।

জানা গেছে, বুধবার অভিযান পরিচালনা করা হয় জেলার পাকুন্দিয়া উপজেলার বিভিন্ন ফিলিং স্টেশনে। অভিযানে এস রাফা ফিলিং স্টেশনে পেট্রোল, অকটেন ও ডিজেল পরিমাপ করা হয়। এ সময় দেখা যায় পেট্রলে ১৩০ এমএল, অকটেনে ১২০ এমএল এবং ডিজেলে ১৫০ এমএল ভোক্তাদের কম দেওয়া হচ্ছে। এতে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিক জানান, পরিমাণে জ্বালানি কম দেওয়ায় তাদের এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। কোনো প্রতিষ্ঠান পণ্য সরবরাহে অনিয়ম করলে অধিদপ্তরে অভিযোগ করার জন্য অনুরোধ করা হলো। জনস্বার্থে এসব অভিযান চলমান থাকবে।

এ অভিযানে ভোক্তা অধিকারকে সহযোগিতা করে জেলা স্যানিটারি ইন্সপেক্টর এবং জেলা পুলিশের একটি তদারকি দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ