Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অবিলম্বে সারের বর্ধিত মূল্য প্রত্যাহার করতে হবে

খেলাফত মজলিস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০২২, ৭:৫২ পিএম

খেলাফত মজলিস কেন্দ্রীয় নির্বাহী পরিষদের মাসিক সভায় সভাপতির বক্তব্যে আমীরে মজলিস মাওলানা মোহাম্মদ ইসহাক বলেন, বিশ্ববাজারে অস্বাভাবিক মূল্য বৃদ্ধির অযৌক্তিক কারণ দেখিয়ে সরকার ইউরিয়া সারের দাম বৃদ্ধি করে কৃষকদের মুখের হাঁসি কেড়ে নিয়েছে। চলমান অর্থনৈতিক সঙ্কটে যেখানে খাদ্য নিরাপত্তার নিশ্চয়তার জন্য কৃষি খাতে ভর্তুকি বাড়ানো দরকার ছিল সেখানে সারের দাম বাড়িয়ে সঙ্কট আরো ঘণিভূত করা হচ্ছে। সরকারের এ সিদ্ধান্ত খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জনে বাধাগ্রস্থ হবে। খাদ্যশস্যের দাম আবারো বাড়বে। আমরা অবিলম্বে ইউরিয়ার সারের বর্ধিত মূল্য প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছি। পাশাপাশি নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর আকাশচুম্বী দাম কমানোর দাবি জানাচ্ছি।

উল্লেখ্য, গত ১ আগস্ট কৃষি মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে ইউরিয়া সারের দাম কৃষক পর্যায়ে ৬ টাকা বাড়িয়েছে। নেতৃবৃন্দ বলেন, লোডশেডিংয়ের কারণে জনজীবন আজ বিপর্যস্ত। ডলার সঙ্কট তীব্রতার কারণে প্রয়োজনীয় আমদানী ব্যাহত হচ্ছে। এ অবস্থা থেকে দেশের উত্তরণ ঘটাতে হবে।
বুধবার রাতে কেন্দ্রীয় কার্যালয়ে প্রিন্সিপাল মাওলানা মোহাম্মদ ইসহাকের সভাপতিত্বে ও মহাসচিব ড: আহমদ আবদুল কাদেরের পরিচালনায় অনুষ্ঠিত নির্বাহী সভায় উপস্থিত ছিলেন, নায়েবে আমীর মাওলানা আহমদ আলী কাসেমী, যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসাইন, মুহাম্মদ মুনতাসির আলী, অধ্যাপক আবদুল জলিল, তোফাজ্জল হোসেন মিয়াজী, অ্যাডভোকেট মিজানুর রহমান, অধ্যাপক কাজী মিনহাজুল আলম, প্রকৌশলী আবদুল হাফিজ খসরু, ডা: রিফাত হোসেন মালিক, অধ্যাপক মাওলানা আজীজুল হক, মাওলানা আবদুল হক আমিনী, সাহাব উদ্দিন আহমদ খন্দকার, ডা: আসাদুল্লাহ ও তাওহীদুল ইসলাম তুহিন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ