Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

সাফল্যে মোড়ানো প্রত্যাবর্তন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : আন্তর্জাতিক হকিতে আরও একটি সফলতা আসলো বাংলাদেশের। হংকংয়ে সদ্য সমাপ্ত এশিয়ান হকি ফেডারেশন (এএইচএফ) কাপ টুর্নামেন্টে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে দেশের মুখ উজ্জ্বল করলো জাতীয় হকি দল। সফল এক টুর্নামেন্ট শেষে সাফল্য নিয়েই দেশে ফিরলো জিমিবাহিনী। সোমবার দিবাগত রাত সাড়ে তিনটায় ঢাকার হযরত শাহ জালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ দলটিকে নিয়ে অবতরন করে মালিন্দো এয়ারলাইন্সের বিমানটি। এরপর একে একে বেরিয়ে আসতে থাকেন চ্যাম্পিয়ন ট্রফি হাতে হাস্যেজ্জ্বল রাসেল মাহমুদ জিমি, মামুনুর রহমান চয়ন, আশরাফুল ইসলাম, মইনুল কৌশিকরা। বিমান বন্দরে তাদেরকে উষ্ণ সংবর্ধনা জানান যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় এমপি। দেশে ফিরে অধিনায়ক জিমি বলেন, ‘আসলে প্রস্তুতিটা ভালো ছিল বলেই আমরা অসাধারণ এক টুর্নামেন্ট খেলেছি। এই সুযোগ সুবিধা অব্যাহত রাখতে হবে। বেশি বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলতে হবে। তাহলেই আমরা এমন খেলা উপহার দিতে পারবো।’ কোচ অলিভার কার্টজের কথা, ‘ছেলেদের পারফরম্যান্সের এই ধারাবাহিকতা ধরে রাখতে হবে। তাহলেই রেজাল্ট আসবে।’
এএইচএফ কাপে হ্যাটট্রিক শিরোপা জিতে এশিয়া কাপে খেলার যোগ্যতা অর্জন করেছে বাংলাদেশ। টুর্নামেন্টের এবারের আসরটি দুর্দান্তই ছিল জিমিদের জন্য। গ্রæপ পর্বে হংকং চায়না ও চাইনিজ তাইপেকে ৪-০ গোলে এবং ম্যাকাও চায়নাকে ১৩-০ গোলে হারায় বাংলাদেশ। প্রাক স্থান নির্ধারণী ম্যাচে সিঙ্গাপুরকে ৮-০ গোলে এবং শিরোপা নির্ধারণী ম্যাচে শ্রীলংকাকে ৩-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ।
এদিকে একটি সূত্রে জানা গেছে, জার্মানী কোচ অলিভার কার্টজের তত্ত¡াবধানে এমন সাফল্যে খুশি হকির কর্তারা। তাই জাতীয় দলের বিদেশি কোচের স্থায়ী কোটায় তাকেই রেখে দিতে চান তারা। যার সিদ্ধান্ত নিতে দুয়েকদিনের মধ্যেই সভায় বসবেন হকি ফেডারেশন কর্মকর্তারা। অন্যদিকে এএইচএফ কাপে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ জাতীয় হকি দলের সদস্যদের আজ সংবর্ধনা দেবেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় এমপি। সন্ধ্যায় জাতীয় ক্রীড়া পরিষদের পঞ্চম তলাস্থ সভাকক্ষে এই সংবর্ধনার আয়োজন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হকি

২৮ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন