Inqilab Logo

সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

এবার দেশের বাইরে ‘হাওয়া’, অগ্রিম টিকেটের জন্য হাহাকার

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২২, ১০:৩০ এএম

মুক্তির পর থেকে সিনেমা হলে ঝড় তুলেছে মেজবাউর রহমান সুমন পরিচালিত প্রথম সিনেমা ‘হাওয়া’। এবার দেশের গণ্ডি পেরিয়ে বিদেশে ঝড় তোলার জন্য প্রস্তুত সিনেমাটি। ওশেনিয়া ও উত্তর আমেরিকা মহাদেশের বড় চারটি দেশে দেখানো হবে এটি। আগামী ১৩ আগস্ট ‘হাওয়া’ মুক্তি পাবে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিভিন্ন শহরে। এছাড়া ২ সেপ্টেম্বর মুক্তি পাবে আমেরিকা ও কানাডায়। সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান সান মিউজিক অ্যান্ড মোশন পিকচার্স লিমিটেড ও নির্মাতা মেজবাউর রহমান সুমন জানিয়েছে এই তথ্য ।

পরিচালক মেজবাউর রহমান সুমন বলেন, ‘আমাদের পরিকল্পনা বেশ বিস্তৃত। আপাতত চারটি দেশে মুক্তি পেলেও সংখ্যাটা আরও বাড়বে।’

এদিকে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড এর পরিবেশক সংস্থা দেশি ইভেন্টস এবং পথ প্রোডাকশন থেকে জানানো হয়েছে, অগ্রিম টিকেট ছেড়ে অভাবনীয় সাড়া পেয়েছেন তারা। বিশেষ করে অস্ট্রেলিয়াতে ‘হাওয়া’র প্রথম দুই সপ্তাহের সিডনি ও মেলবোর্ন শহরের সবগুলো শো’র টিকেট বিক্রি শেষ! পরিবেশকরা জানান, টিকেট ছাড়ার ৪দিনের মধ্যেই এই বৃহৎ দুই শহরের সবগুলো শো এর টিকেট অগ্রিম বিক্রি হয়ে গেছে।

‘হাওয়া’কে নির্মাতা মেজবাউর রহমান সুমন বলছেন এ কালের রূপকথা। ২৯ জুলাই দেশের ২৪টি হলে মুক্তি পেয়েছে সিনেমাটি। দেশের প্রেক্ষাগৃহে ব্যপক সাড়া ফেলেছে ‘হাওয়া’। দর্শক চাপে মাল্টিপ্লেক্সগুলো এখনও পাওয়া যাচ্ছে না টিকেট।

মেজবাউর রহমান সুমনের কাহিনি এবং সংলাপে চলচ্চিত্রটির চিত্রনাট্য লিখেছেন মেজবাউর রহমান সুমন, সুকর্ণ সাহেদ ধীমান ও জাহিন ফারুক আমিন। তারকাবহুল এ সিনেমায় অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি, শরিফুল রাজ, সুমন আনোয়ার, নাসির উদ্দিন খান, সোহেল মণ্ডল, রিজভী রিজু, মাহমুদ হাসান ও বাবলু বোস।

‘হাওয়া’ সিনেমাটি যে প্রেক্ষাগৃহে ঝড় তুলবে সেটা মুক্তির আগেই বোঝা গিয়েছিল। এই সিনেমার ‘সাদা সাদা কালা কাল’ গানটি প্রকাশের পর ভাইরাল হয়ে যায়। ভাইরাল বলে হয়তো কম হয়ে যাবে। গানটি গণমানুষের গানে পরিণত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ