Inqilab Logo

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪
শিরোনাম

কাপাসিয়ার টোক স্কুলে শিক্ষক নিয়োগে অনিয়ম ছাত্রীদের বিক্ষোভ, বার্ষিক পরীক্ষা বর্জন, ভাঙচুর

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

কাপাসিয়া উপজেলা সংবাদদাতা ঃ গাজীপুরের কাপাসিয়ার টোক সরজুবালা বালিকা উচ্চবিদ্যালয়ে শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে গতকাল মঙ্গলবার সকালে ছাত্রীদের বিক্ষোভ, সমাপনী পরীক্ষা বর্জন ও বিদ্যালয়ে ভাঙচুরের ঘটনা ঘটেছে। গত সোমবার থেকে ৬ষ্ঠ, ৭ম, ৯ম শ্রেণির সমাপনী পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও বিশৃঙ্খলার কারণে পূর্ব নির্ধারিত পরীক্ষা নেয়া সম্ভব হয়নি। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল কালাম আজাদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
জানা গেছে, গাজীপুর জেলার সর্বউত্তরের টোক সরজুবালা বালিকা উচ্চবিদ্যালয়ে বাণিজ্য বিভাগের শিক্ষক প্রয়োজন ও সরকারি নির্দেশনা থাকা স্বত্বেও রহস্যজনক কারণে সমাজ বিজ্ঞানের শিক্ষক নিয়োগ দেয়া হয়েছে। এনটিআরসিএ বিদ্যালয়ে বাণিজ্য বিভাগের শিক্ষকের চাহিদা দেয়। কিন্তু রহস্যজনক কারণে সমাজ বিজ্ঞান শিক্ষক নিয়োগ দেয়। আর এতে ক্ষিপ্ত হয়ে পরীক্ষা বর্জনের ঘোষণা দেয় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। এ সময় পরীক্ষার কক্ষে তালা লাগিয়ে ছাত্রীরা বাইরে অবস্থান নেয়। ছাত্রীদের পরীক্ষা না দেয়ার সিদ্ধান্তে ক্ষুব্ধ হয়ে বিদ্যালয়ের নাজমুল কবির নামের এক শিক্ষক সন্ত্রাসীদের এনে ছাত্রীদের হুমকি, ধামকি ও লাঞ্চিত করে। এতে আরো ক্ষিপ্ত হয়ে শিক্ষার্থীরা স্কুলের বিভিন্ন কক্ষে ভাঙচুর চালায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ