Inqilab Logo

শনিবার, ২০ আগস্ট ২০২২, ০৫ ভাদ্র ১৪২৯, ২১ মুহাররম ১৪৪৪
শিরোনাম

ধর্ষণ মামলার আসামিকে পুলিশে দিল হাইকোর্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : হাইকোর্টে আগাম জামিন চাইতে এধেলন ধর্ষণ মামলার এক আসামি। কুমিল্লার দাউদকান্দি মডেল থানায় হওয়া এক মামলার আসামি মো. নয়ন মঙ্গলবার হাইকোর্টে জামিন নিতে আসেন। বিচারপতি শেখ আবদুল আওয়াল ও বিচারপতি সহিদুল করিমের বেঞ্চ জামিন আবেদন খারিজ করে ওই আসামিকে কোর্ট পুলিশের হাতে তুলে দেন। একইসঙ্গে রেজিস্ট্রার জেনারেলকে এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ারও নির্দেশ দেন। আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন হারুন-অর রশিদ। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এফ আর খান।
আদালত সূত্রে জানা যায়, দাউদকান্দির মতিউর রহমান জজ মিয়ার ছেলে মো. নয়নের নামে নারী ও শিশু নির্যাতন দমন আইনে চলতি বছর ২৭ জুলাই ধর্ষণের অভিযোগে একটি মামলা হয়। যা বর্তমানে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বিচারাধীন রয়েছে। সেই মামলায় হাইকোর্টে আত্মসমর্পণ করে জামিন চান আসামি নয়ন। তখন জামিনের বিরোধিতা করে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এফ আর খান বলেন, এজাহার অনুযায়ী আসামির বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে। তাই আমরা আবেদনের স্বপক্ষে গ্রহণযোগ্য কোনো যুক্তি পাইনি। শুনানি শেষে আদালত জামিন আবেদনটি খারিজ করে দেন। একইসঙ্গে তাকে এই মামলায় পুলিশের হাতে তুলে দিতে রেজিস্ট্রার জেনারেলকে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলেন হাইকোর্ট। আদালতের নির্দেশের পর তাকে পুলিশের হাতে তুলে দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ