Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪
শিরোনাম

পবিত্র হজের খুতবার বাংলা অনুবাদক মাওলানা শোয়াইবকে সংবর্ধনা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২২, ৮:১৪ পিএম

পবিত্র হজের খুতবার বাংলা অনুবাদকের দায়িত্ব পালন করেছেন মাওলানা শোয়াইব রশীদ মক্কী। এই সৌভাগ্য অর্জন করায় তাকে বিশেষ সম্মাননা ও সংবর্ধনা দিয়েছে চট্টগ্রামের জামেয়া দারুল মা’আরিফ আল-ইসলামিয়ার শিক্ষক-শিক্ষার্থীরা।

বুধবার (৪ আগস্ট) রাতে জামেয়া দারুল মা’আরিফ আল-ইসলামিয়া মিলনায়তনে এ সংবর্ধনার আয়োজন করা হয়।
উক্ত অনুষ্ঠানের সভাপতি করেছেন বাংলাদেশে আরবি ভাষা ও সাহিত্যের প্রাণপুরুষ, জামেয়া দারুল মা’আরিফ আল-ইসলামিয়ার প্রতিষ্ঠাতা মহাপরিচালক ও শায়খুল হাদিস আল্লামা মুহাম্মদ সুলতান যওক নদভী।

সভাপতির বক্তব্যে তিনি বলেন,‘স্নেহাস্পদ মাওলানা শোয়াইব উদ্দিন মক্কীর এ অর্জনে আমরা তাকে সাধুবাদ জানাই। তার এ অর্জন শুধু জামেয়া দারুল মা’আরিফ আল-ইসলামিয়া বা কওমি অঙ্গনের জন্যে সুনাম বয়ে আনবে তা নয়, বরং সারাবিশ্বে বাংলাদেশের সুনাম বয়ে এনেছে’।
উল্লেখ্য, চলতি বছর পবিত্র হজের খুতবার বাংলা অনুবাদকের দায়িত্ব পালন করেছেন আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের প্রভাষক মাওলানা শোয়াইব রশীদ মক্কী। তিনি জামেয়া দারুল মা’আরিফ আল-ইসলামিয়া চট্টগ্রামের সাবেক কৃতি ছাত্র ও মক্কার উম্মুল কুরা বিশ্ববিদ্যালয়ের পি. এইচ.ডি গবেষক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন