Inqilab Logo

মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী
শিরোনাম

পার্থ-অর্পিতাকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ আদালতের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২২, ১২:০৩ এএম

পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়কে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিল বিশেষ ইডি আদালত। গতকাল শুক্রবার দুপুরে পার্থর জামিনের আবেদনের ওপর শুনানির পর বিকেলে এই রায় জানান বিচারক। তবে এদিনও অর্পিতার আইনজীবী জামিনের আবেদন জানাননি। ১৪ দিনের ইডি হেফাজত শেষে শুক্রবার পার্থ ও অর্পিতাকে আদালতে পেশ করা হয়। এর পর জামিনের আবেদন করে পার্থর আইনজীবী আদালতকে বলেন, পার্থ চট্টোপাধ্যায় এখন একজন সাধারণ মানুষ। তিনি কোনো প্রভাবশালী ব্যক্তি নন। দরকারে তিনি বিধায়কপদ ছাড়ার ব্যাপারে চিন্তাভাবনা করছেন। তিনি পালিয়ে যাওয়ার লোক নন। তাঁকে জামিন দেওয়া হোক।
ওদিকে পার্থর জামিনের বিরোধিতা করে ইডির আইনজীবী বলেন, পার্থ তদন্তে সাহায্য করছেন না। তার কাছ থেকে এখনো অনেক তথ্য পাওয়া বাকি। তিনি প্রভাবশালী, তাঁকে জামিন দিলে তথ্যপ্রমাণ নষ্ট করতে পারেন। তাঁকে জেল হেফাজতে পাঠানো হোক। ইডিকে জেলে গিয়ে জেরা করার অনুমতি দিক আদালত।
অর্পিতার আইনজীবী দাবি করেন, অর্পিতার প্রাণ শংসয় রয়েছে। তাই জেলে সমস্ত জিনিস তাঁকে পরীক্ষা করে খেতে দেওয়া হোক। সঙ্গে অর্পিতা উচ্চশিক্ষিত বলে দাবি করে জেলে তাঁকে বাড়তি সুবিধা দেওয়ার আবেদন করেন আইনজীবী। ২ পক্ষের বক্তব্য শুনে রায় সুরক্ষিত রাখেন বিচারক। বিকেল ৫.৩০ মিনিট নাগাদ পার্থ ও অর্পিতাকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন বিচারক। সূত্র : হিন্দুস্তান টাইমস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ