Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪
শিরোনাম

ভারতকে গুড়িয়ে সিরিজ বাংলাদেশের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২২, ১২:০৯ এএম

দুটি তিন দিনের ম্যাচ ও ৩টি ওয়ানডে ম্যাচ খেলতে বর্তমানে আসামে অব¯’ান করছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দল। সেখানে প্রথম তিন দিনের ম্যাচ ১০ উইকেটে জেতার পর দ্বিতীয় ম্যাচে ইনিংস ও ২১৬ রানে আসাম অনূর্ধ্ব-১৬ দলকে হারিয়েছে ক্ষুদে টাইগাররা। দাপুটে পারফরম্যান্সে ২-০ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে সফরকারীরা। গতকাল সিরিজের দ্বিতীয় ম্যাচের তৃতীয় দিনের প্রথম সেশনে ১১৯ রানে গুটিয়ে যায় আসাম। প্রথম ইনিংসে ৪৩১ রান করা বাংলাদেশ এক ইনিংস থাকতেই জিতে যায়।
এর আগে বাংলাদেশের ৪৩১ রানের জবাবে প্রথম ইনিংসে ৬৮ রান করেছিল আসাম। ব্যাটিংয়ের পর দুই ইনিংসে বল হাতেও দাপট দেখাল বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দল। প্রথম ইনিংসে স্বাগতিকদের গুটিয়ে দিয়ে বাংলাদেশের লিড ৩৬৩ রানের। দ্বিতীয় ইনিংসে ফলোঅনে ব্যাট করেও টপকাতে পারেনি তারা। ৫ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন ফারহান শাহরিয়ার। দুই ইনিংস মিলিয়ে ৭ উইকেট নেন তিনি। ব্যাট হাতে ঝলক দেখিয়েছেন ওপেনার জাওয়াদ আবরার ও মিডল অর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ হাসানুজ্জামান। সেঞ্চুরি হাঁকিয়ে জাওয়াদ ২০৩ বলে খেলেন ১৩৯ রানের ইনিংস। ৮৩ বলে ১১৪ রান করেন হাসানুর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন