Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

গাজায় ইসরায়েলি বিমান হামলা, ইসলামিক জিহাদের কমান্ডারসহ নিহত ১০

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২২, ১০:০৮ এএম

গাজা উপত্যকায় ইসরায়েলের বিমান হামলায় ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠীর শীর্ষ কমান্ডারসহ কমপক্ষে ১০ জন নিহত হয়েছেন বলে বিবিসি জানিয়েছে।

স্থানীয় স্বাস্থ্য বিভাগ বলছে, নিহতদের মধ্যে এক মেয়ে রয়েছে। হামলায় আহত হয়েছেন অন্তত ৫৫ জন।

ইসরায়েলের প্রধানমন্ত্রী ইয়ার লাপিদ বলেছেন, এই সপ্তাহের শুরুতে ফিলিস্তিনি ইসলামিক জিহাদের (পিআইজে) একজন সদস্য গ্রেপ্তার হলে তাৎক্ষণিক হুমকির প্রতিক্রিয়ায় এই অভিযান চালানো হয়।

এই হামলার তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ইসরায়েলে শতাধিক রকেট নিক্ষেপ করেছে ইসলামিক জিহাদ। অধিকাংশ রকেটই ইসরায়েলি আয়রন ডোম দ্বারা বাধাগ্রস্ত হয়েছে। এ সময় ইসরায়েলের অনেক শহরে সাইরেন শোনা গেছে।

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) জানিয়েছে, রকেট হামলার প্রতিবাদে শুক্রবার গভীররাতে ফিলিস্তিনি জঙ্গিগোষ্ঠীটির আস্তানায় পুনরায় হামলা চালানো হয়েছে।

আগের দিন টেলিভিশন ভাষণে ইসরায়েলের প্রধানমন্ত্রী বলেছেন, ইসরায়েল একটি তাৎক্ষণিক হুমকির বিরুদ্ধে সুনির্দিষ্ট সন্ত্রাসবিরোধী অভিযান চালানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ