Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ক্রোয়েশিয়ায় বাস দুর্ঘটনায় পোল্যান্ডের ১২ পর্যটক নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২২, ৭:২৬ পিএম

বলকান রাষ্ট্র ক্রোয়েশিয়ায় পোলিশ পর্যটকবাহী একটি বাস উল্টে অন্তত ১২ জনের প্রাণহানি ঘটেছে। শনিবারের এই দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ৩১ জন।
ক্রোয়েশিয়ার সরকারি কর্মকর্তারা বলেছেন, বাস দুর্ঘটনায় বেঁচে যাওয়া ৩১ যাত্রীর সবাই আহত হয়েছেন। তাদের মধ্যে বেশ কয়েকজন আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
পোল্যান্ডের পররাষ্ট্র মন্ত্রণালয় স্থানীয় গণমাধ্যমকে বলেছে, যাত্রীদের সবাই প্রাপ্তবয়স্ক এবং পোল্যান্ডের নাগরিক। বসনিয়ার ক্যাথলিক গির্জা মেদজুগোর্জে যাওয়ার পথে স্থানীয় সময় ভোর ৫টা ৪০ মিনিটের দিকে এই দুর্ঘটনা ঘটেছে।
পুলিশ বলছে, বাসটি জাগরেবের উত্তর-পূর্বাঞ্চলের জারেক বিসাস্কি এবং পোডভোরেকগামী এ-৪ সড়ক থেকে ছিটকে পড়ায় হতাহতের ওই ঘটনা ঘটে।
ক্রোয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী ড্যাভর বোজিনোভিচ বলেছেন, বাস দুর্ঘটনায় প্রাথমিকভাবে ১১ জন নিহত হয়েছে বলে জানা যায়। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও একজন মারা গেছেন।
সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, আহতদের মধ্যে কয়েকজন তাদের জীবন বাঁচানোর জন্য লড়াই করছেন।
ক্রোয়েশিয়ার প্রধানমন্ত্রী আন্দ্রেজ প্লেনকোভিচ নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। এদিকে, এই দুর্ঘটনার পর পোল্যান্ডের দুজন মন্ত্রী ক্রোয়েশিয়া সফর করছেন বলে স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে। সূত্র: বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ