Inqilab Logo

শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

জ্বালানি তেলের মূল্যে বৃদ্ধির প্রতিবাদে চট্টগ্রামে বিএনপির বিক্ষোভ সমাবেশ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২২, ১২:০১ এএম

চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, এই সরকার দেশকে শ্রীলঙ্কার দিকে নিয়ে যাচ্ছে। বিশ্ববাজারে প্রতি ব্যারেল তেলের মূল্য ৯০ ডলার কমেছে। অথচ বাংলাদেশে রাতারাতি ৫০ শতাংশের উপরে জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি করেছে এই অবৈধ সরকার। এই অবৈধ সরকারের দুর্নীতির মধ্যে দিয়ে দেশের অর্থনীতি ধ্বংস করে দিচ্ছে। এই সরকারের সীমাহীন দুর্নীতির কারণে হঠাৎ করে মধ্য রাতে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি। তিনি বলেন, হঠকারী সিদ্ধান্ত পরিহার করুন। অন্যথায় জনগণকে সাথে নিয়ে রাজপথে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে।
তিনি গতকাল শনিবার জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদের চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে মিছিলোত্তর সমাবেশে সভাপতির বক্তব্যে এ কথা বলেন। মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাসেম বক্কর বলেছেন, এই সরকার জনগণকে নিয়ে ছিনিমিনি খেলছে। জনগণের সব অধিকার বন্ধ করে দিয়েছে। দেশের গণতন্ত্র নেই, বাকস্বাধীনতা নেই, কথা বলার স্বাধীনতা নেই। তারপরও সরকার ক্ষমতায় টিকে থাকতে সাধারণ মানুষের উপর ভোলা জেলায় নির্বিচারে গুলি চালিয়েছে। গত ১৫ বছরে তারা আমাদের ৬ শতাধিক নেতাকর্মীকে গুম করেছে। সহস্রাধিক নেতাকর্মীকে হত্যা করেছে। জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির কারণে পরিবহন সেক্টরের ভাড়া বৃদ্ধি সহ সবকিছুর মূল্য উদ্ধগতি হবে। অবিলম্বে এই সিদ্ধান্ত প্রত্যাহার করুন।
সমাবেশে উপস্থিত ছিলেন মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক ইয়াসিন চৌধুরীর লিটন, শাহ আলম, আব্দুল মান্নান, সদস্য গাজী মোহাম্মদ সিরাজ উল্লাহ, মনজুরুল আলম মঞ্জু, কামরুল ইসলাম, বিএনপি নেতা মাহবুবুল আলম, নগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম রাশেদ খান, সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু প্রমুখ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জ্বালানি তেলের মূল্যে বৃদ্ধির প্রতিবাদে চট্টগ্রামে বিএনপির বিক্ষোভ সমাবেশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ