Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

গড়পড়তা ফুটবল খেলেও চেলসি জিতল পেনাল্টি গোলে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২২, ৮:১৪ এএম

এভারটন-চেলসির গতকালের ম্যাচটিকে এক কথায় 'স্টপ-স্টার্ট' শব্দ দ্বারা বিশেষায়িত করা যায়।মাঠ ও মাঠের বাইরের নানা কারণে ম্যাচটি দফায় দফায় বিলম্বের মুখে পড়ে। এর মধ্যে প্রথমার্ধে এভারটনের মিডফিল্ডার বেন গডফে খেলা চলাকালীন মারাত্মক ইনজুরিতে পড়ে স্ট্রেচারে করে মাঠ ছাড়লে খেলা বন্ধ থাকে বেশ কয়েক মিনিট।দ্বিতীয়ার্ধে খেলা দেখতে আসা এক সমর্থক মাঠেই গুরতর অসুস্থ হয়ে পড়লে ফের বন্ধ হয়ে যায় খেলা।দুই অর্ধের শেষে যথাক্রমে ১০ ও ৮ মিনিটের বাড়তি সময় যোগ করা বলে দেয় স্বাভাবিক গতিতে এগুতে পারেনি ইংলিশ প্রিমিয়ার লিগের গতকালের ম্যাচটি।

তবে এই বাড়তি সময়ই পোয়াবারো হয়ে এসেছে চেলসির কাছে।অনেকটা খাপছাড়া ফুটবল খেলা টুখেলের দল ম্যাচের একমাত্র ও জয়সূচক গোলটি পায় প্রথমার্ধের শেষে যোগ করা সময়ের ৯ মিনিটের মাথায়।চেলসির বেন চিলওয়েলের উপর এভারটন মিডফিল্ডার আবদৌলায়ে দোকোরের করা এক ফাউলের জন্য পেনাল্টি ডাকেন রেফারি। আর তা থেকেই চেলসি মিডফিল্ডার জর্গিনহো গোল করে দলকে এগিয়ে নেন।চেলসির এই মিডফিল্ডার প্রিমিয়ার লিগে এ পর্যন্ত ২০ গোল করেছেন,যার ১৮টিই এসেছে পেনাল্টি থেকে !

চেলসি গতকাল নিজেদের সেরা খেলাটা খেলতে পারেনি। দ্বিতীয়ার্ধে ইউরোপের অন্যতম শীর্ষ দলটি প্রতিপক্ষের গোলপোস্ট লক্ষ্য করে সর্বসাকুল্যে তিনটি শর্ট নিতে পেরেছে,যার প্রতিটি ছিল আবার অফ টার্গেট।স্টার্লিং-কান্তেদের এ পারফরম্যান্সকে বড়জোর এভারেজ বা গড়পড়তাই বলা যায়।

অন্যাদিকে পিছিয়ে পড়া এভারটন দ্বিতীয়ার্ধে বেশ কয়েকবার গোল শোধের চেষ্টা করলেও তাতে সফল হয়নি।চেলসির রক্ষণ দুর্গে এসে তাদের প্রতিটি আক্রমণই কেমন যেন প্রাণ হারিয়ে ফেলছিল।দক্ষ একজন স্ট্রাইকারের অভাব ল্যাম্পার্ডের শিষ্যরা গতকাল ভালোভাবেই টের পেয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ