Inqilab Logo

বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

দেশের ইতিহাসে সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ দামে সোনা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২২, ৯:০৬ এএম

দুই দিনের ব্যবধানে দেশের বাজারে আবারও সোনার দাম বেড়েছে। ভালো সোনার দাম ভরিতে সর্বোচ্চ ১ হাজার ৯৮৩ টাকা বাড়িয়ে ৮৪ হাজার ৩৩১ টাকা নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি। এই দাম দেশের ইতিহাসে সর্বোচ্চ। নতুন দাম আজ রোববার (০৭ আগস্ট) থেকে সারা দেশে কার্যকর হবে। শনিবার (৬ আগস্ট) বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।
নতুন দাম অনুসারে, ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনার দাম ৮৪ হাজার ৩৩১ টাকা। ২১ ক্যারেটের দাম ৮০ হাজার ৪৮২ টাকা। ১৮ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম পড়বে ৬৮ হাজার ৯৯৩ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম ৬৬ হাজার ৯৭৯ টাকা।
দেশের বাজারে শনিবার পর্যন্ত ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার অলংকার ৮২ হাজার ৩৪৮ টাকা, ২১ ক্যারেট সোনার ভরি ৭৮ হাজার ৬১৬ টাকা, ১৮ ক্যারেট ৬৭ হাজার ৪১৮ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার ভরি ৬৫ হাজার ৬৯৬ টাকায় বিক্রি হয়েছে।
তবে রুপার দাম অপরিবর্তিত রাখা হয়েছে। ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার মূল্য এক হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম এক হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের এক হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রূপার দাম ৯৩৩ টাকা নির্ধারণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বর্ণের দাম

২৭ সেপ্টেম্বর, ২০২২
১৪ সেপ্টেম্বর, ২০২২
১৭ জুলাই, ২০২২
৬ জুলাই, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ