Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

২৯০ রানে গুটিয়ে গেল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২২, ৫:০২ পিএম | আপডেট : ৫:১৩ পিএম, ৭ আগস্ট, ২০২২

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচে ২৯০ রানে গুটিয়ে গেল টাইগাররা। ফলে সিরিজ জিততে জিম্বাবুয়েকে করতে হবে ২৯১ রান। হারের ব্যাটিং উইকেট জিম্বাবুয়ের জন্য এই রান খুব বেশি চ্যালেঞ্জ হওয়ার কথা নয়। ফলে এই ম্যাচ জিততে বাংলাদেশের বোলারদের দায়িত্ব নিতে হবে।

রোববার হারের স্পোর্টস ক্লাব মাঠে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৫০ ওভারে ৯ উইকেটে  এ রান সংগ্রহ করে বাংলাদেশ। উদ্বোধনী জুটিতে ৭১ রান তোলে তামিম ও এনামুল হক বিজয়। ক্যাপ্টেন তামিম ভালো শুরুর পর ব্যক্তিগত ৫০ রান করে বিদায় নেন। এরপর বিজয় ২০,মুশফিক ২৫ ও শান্ত ৩৮ করে বিদায় নেন। ২৯.৩ ওভারে দলীয় ১৪৮ রানে চার উইকেট হারিয়ে বিপদে পরে বাংলাদেশ।

এরপর মাহমুদউল্লাহ রিয়াদ ও আফিফ দলের হাল ধরেন। আফিফ ৪১ বলে ৪১ রান করে বিদায়ে পর মিরাজ ফেলেন ১৫ রানে। এছাড়া আর কেউ সুবিধা করতে পারেনি। তবে অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ ৮৪ বলে তিনটি করে চার ও ছক্তায় ৮০ রান করে অপরাজিত থাকেন।

জিম্বাবুয়ের পক্ষে সিকান্দার রাজ ৩টি ও ওয়েসলি মাধেভের নেন দুটি উইকেট।

উল্লেখ্য’সিরিজের প্রথম ওয়ানডে ৩০৩ রান তুলেও ৫ উইকেটে হেরে িতিন ম্যাচ ওয়ানডে সিরিজে ১-০তে পিছিয়ে আছে টাইগাররা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ