Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশটাকে বাঁচাতে অবৈধ সরকারকে হটানোর বিকল্প নেই : আবদুস সালাম

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২২, ৬:৪৩ পিএম

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম বলেছেন, এই সরকারকে হঠাতে হলে আন্দোলনে নামা ছাড়া কোনো বিকল্প নেই। যদি আমরা দেশটাকে বাঁচাতে চাই, মানুষকে বাঁচাতে চাই, গণতন্ত্র ফিরিয়ে আনতে চাই, আমাদের মৌলিক অধিকারকে রক্ষা করতে চাই, আমার ভোটের অধিকার ফিরে পেতে চাই, তাহলে এই অবৈধ সরকারকে ক্ষমতা থেকে নামানোর কোনো বিকল্প নেই।

তিনি বলেন, আজকের যে সমস্যা এটা শুধু বিএনপির সমস্যা নয়। এটা সব রাজনৈতিক দলসহ সবার সমস্যা। দেশের বর্তমান পরিস্থিতিতে বিএনপিকে ক্ষমতায় আনার জন্য নয়, দেশকে বাঁচাতে প্রতিবাদ করা দরকার। এই লুটপাটের সরকারকে হটানো দরকার। রবিবার (৭ আগস্ট) বিকেলে জাতীয় প্রেস ক্লাবের সামনে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে প্রতিবাদী অবস্থান এবং গণস্বাক্ষর সংগ্রহ কর্মসূচিতে এ কথা বলেন তিনি। কর্মসূচির আয়োজন করে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (এনডিএম)।

আব্দুস সালাম বলেন, দেশের মানুষ যখন একটি চরম অসহায় সময়ের মধ্যে আছে। ভোলায় আমাদের দুই জন কর্মীকে কীভাবে গুলি করে হত্যা করা হয়েছে তা দেখেছেন। এমন পরিস্থিতিতে আমাদের কর্মীদের মধ্যে থেকে, জনগণের কাছ থেকে হরতালের দাবি উঠেছিল। কিন্তু আমাদের নেতা তারেক রহমান দেশের অর্থনীতির কথা চিন্তা করে হরতাল দেননি। হরতাল দিলে বর্তমান পরিস্থিতিতে আরও ক্ষতিগ্রস্ত হতে হবে। কিন্তু এর মধ্যেই আমরা দেখলাম সরকার অবিবেচকের মতো মধ্যরাতে তেলের দাম, ডিজেলের দাম বাড়িয়েছে, বাংলাদেশের ইতিহাসে এত দাম কখনো বাড়ানো হয়নি। ‌

তিনি বলেন, তারা জানে জনগণ তাদের সঙ্গে নেই। জনগণের কথা যদি তারা চিন্তা করত, জনগণের ভোটের কথা যদি চিন্তা করত তাহলে এত দাম তারা বাড়াতে পারত না। তারা জানে জনগণ তাদেরকে ভোট দেবে না আর জনগণের ভোট তাদের দরকারও নেই। মধ্যরাতে তারা প্রশাসন দিয়ে ভোটবাক্স পূর্ণ করবে।জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (এনডিএম) এর সভাপতি ববি হাজ্জাজের সভাপতিত্বে এসময় আরও বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের সাংগঠনিক সম্পাদক সাকিব আনোয়ারসহ জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (এনডিএম) নেতারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবদুস সালাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ